ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

৪ বলে ৪ বাউন্ডারি মুশফিকের, তবুও শেষটায় হৃদয়ভঙ্গ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১২, ২৫ জুলাই ২০২৩  
৪ বলে ৪ বাউন্ডারি মুশফিকের, তবুও শেষটায় হৃদয়ভঙ্গ

জিম্বাবুয়েতে টি-টেন ক্রিকেটে ব্যাট হাতে আরেকটি উজ্জ্বল দিন কাটালেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে উজ্জ্বল থাকলেও শেষ দিকে নেমে দলকে জেতাতে পারেননি। যদিও চেষ্টার কোনো ত্রুটি রাখেননি তিনি। 

জয়ের জন্য মুশফিকের দল জোহানেসবার্গ বাফেলোজের প্রয়োজন ছিল ৬ বলে ২১ রান। তাদেরকে ডারবান কালান্দার্স ১০ ওভারে ১২২ রানের লক্ষ্য দিয়েছিল। মুশফিক শেষ ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইক পান।

আফগানিস্তানের পেসার আজমতউল্লাহ ওমারজাইয়ের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে টানা চারটি চার হাঁকান বাংলাদেশের তারকা ব্যাটসম্যান। শেষ বলে আরো একটি বাউন্ডারি মারলেই জয়ের সমীকরণ মিলিয়ে ফেলতেন মুশফিক। কিন্তু রোমাঞ্চকর জয়ের আশা জাগিয়েও শেষ বলে মুশফিক ১ রানের বেশি নিতে পারেননি।

তার দল হেরে যায় ২ রানে। মুশফিককে কেন আগে নামানো হয়তি তাতে অবাক হয়েছেন অনেকেই। সাতে যখন তিনি নেমেছিলেন তখন ১০ বলে ২৯ রান লাগত জোহানেসবার্গ বাফেলোজের। উইকেটে গিয়ে প্রথম বলে সিঙ্গেল নেন মুশফিক।

পরের ওভারে ৫ বলে আসে ১৭ রান। ৬ বলে ৩০০ স্ট্রাইকরেটে ১৮ রান করেন তিনি। দলকে জেতাতে না পারায় রান পূর্ণ হওয়ার পর হাঁটু মুড়ে অনেকক্ষণ বসে থাকতে দেখা যায় তাকে।

টুর্নামেন্টের শুরুটা দারুণ করেছিলেন মুশফিক। ২৩ বলে ৪৬ রান করেছিলেন। পরের দুই ম্যাচে ১২ বলে ১৯ ও ১৩ বলে অপরাজিত ১৬ রানের ইনিংস খেলেন। আজ শেষ দিকে নেমে ব্যাট হাতে ঝড় তুললেও শেষ হাসিটা হাসতে পারেননি। 
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়