ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

সাব্বিরের প্রথম শতক, বরিশাল-রংপুরে একদিনে ১৯ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ২৬ অক্টোবর ২০২৩  
সাব্বিরের প্রথম শতক, বরিশাল-রংপুরে একদিনে ১৯ উইকেট

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডের প্রথম দিন প্রথম সেঞ্চুরির দেখা পেলেন সাব্বির হোসেন। এদিকে বরিশাল-রংপুরে ভিন্ন দুই ম্যাচে প্রথম দিনে পড়েছে ১৯ উইকেট।

সিলেটে টস জিতে ব্যাটিং করতে নেমে চট্টগ্রামের বিপক্ষে ৮ উইকেটে ৩০৮ রান করে রাজশাহী। আশিক উল আলম নাঈম ৩৫ ও মোহোর শেখ শূন্যরানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

সর্বোচ্চ ১২৩ রান করেন সাব্বির। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেন এই ব্যাটার। ১২২ বলে ১৩টি চার ও ৭টি ছয়ের মারে এই রান করেন তিনি। এ ছাড়া মিজানুর রহমান ৩২ রান করে সাজঘরে ফেরেন। শেষ দিকে সানজামুল ইসলাম ২৯ ও তাইজুল ইসলাম ১৮ রান করেন। চট্টগ্রামের হয়ে ৩টি করে উইকেট নেন সৈকত আলী-নাঈম হাসান।

বগুড়ার শহিদ চান্দু স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ১৪২ রানে অলআউট হয় খুলনা। জবাবে খেলতে নেমে ৮০ রান তুলতেই  ৫ উইকেট হারিয়ে ফেলে বরিশাল। রুয়েল মিয়া (৩) ও শামসুল ইসলাম মানিক (১) অপরাজিত থেকে দিন শেষ করেন। 

শাহরিয়ার সাকিব ২৬, ইফতেখার হোসেন ইফতি ২৩ ও সালমান হোসেন ইমন ১৬ রান করে সাজঘরে ফেরেন। বরিশালের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন জিয়াউর রহমান ও আব্দুল হালিম।

এর আগে রুয়েল মিয়া-কামরুল ইসলাম রাব্বির তোপে দেড়’শর আগেই থেমে যায় খুলনার যাত্রা। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে লড়াই করেছিলেন নাহিদুল ইসলাম। সর্বোচ্চ ৬২ রানে অপরাজিত থাকেন এই ব্যাটার। সঙ্গী হিসেবে কাউকে পাননি। আর কেউ বিশের বেশি রান করতে পারেননি। রুয়েল চার ও রাব্বি ৩ উইকেট নেন। 

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুরের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২৬৭ রান করে সিলেট। শামসুর রহমান শুভ ৭০ ও তাওহীদুল ইসলাম ৪৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। এ ছাড়া জাকির হাসান ৪২ ও আসাদুল্লাহ গালিব ৩৭ রান করে সাজঘরে ফেরেন। রংপুরের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন নিহাদুজ্জামান।

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়