ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

গেইল-ম্যাককালাম-হেনড্রিকসকে পেছনে ফেলে রাজা গড়লেন বিশ্বরেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১৫ জানুয়ারি ২০২৪  
গেইল-ম্যাককালাম-হেনড্রিকসকে পেছনে ফেলে রাজা গড়লেন বিশ্বরেকর্ড

ক্রিস গেইল টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা। ব্রেন্ডন ম্যাককালাম মারকুটে ব্যাটসম্যান। রেজা হেনড্রিকসও তাই। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের সবার ছিল টানা চারটি করে ফিফটির রেকর্ড। তবে রোববার রাতে গেইল-ম্যাককালাম-হেনড্রিকসদের পেছনে ফেলে নতুন বিশ্বরেকর্ড গড়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪২ বলে ৬২ রানের ইনিংস খেলেন। এর মধ্য দিয়ে টানা পাঁচ ম্যাচে ফিফটি করার বিশ্বরেকর্ড গড়েন তিনি।

রাজার শুরুটা হয়েছিল নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আফ্রিকা অঞ্চলের বাছাইপর্ব থেকে। প্রথম ম্যাচে উগান্ডার বিপক্ষে করেন ৪৮ রান। মাত্র ২ রানের জন্য ফিফটি মিস করেন। পরের ম্যাচে রুয়ান্ডার বিপক্ষে করেন ৫৮ রান ৩৬ বলে। তৃতীয় ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে করেন ৬৫ রান। চতুর্থ ম্যাচে কেনিয়ার বিপক্ষে ৪৮ বলে ১ চার ও ৮ ছক্কায় খেলেন ৮২ রানের দূরন্ত ইনিংস।

এরপর ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে করেন ৪২ বলে ৬৫ রান। আার রোববার শ্রীলঙ্কার বিপক্ষে ৪২ বলে খেললেন আরও একটি ফিফটি রানের ইনিংস। তাতে হয়ে গেল বিশ্বরেকর্ড। ছাড়িয়ে গেলেন গেইল-ম্যাককালাম-হেনড্রিকসদের মতো মারদাঙ্গা ব্যাটসম্যানদের।

শুধু ব্যাট হাতেই যে রান করেছেন তা নয়, প্রায় প্রতিটি ম্যাচেই কমপক্ষে ২টি করে উইকেট নিয়েছেন তিনি। যা সত্যিই অনন্য এবং অসাধারণ।

তবে রাজার চেয়েও এগিয়ে আছেন একজন। তিনি নিউ জিল্যান্ড নারী ক্রিকেট দলের সোফি ডিভাইন। এই প্রমিলা ক্রিকেটার টানা ছয় ম্যাচে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে পরের ম্যাচে রাজা আরও একটি ফিফটি হাঁকালে ছুঁয়ে ফেলবেন তাকেও।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়