ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বিশ্বকাপের জন্য আমেরিকার ভিসা প্রক্রিয়ায় ৩০ ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৩৬, ৪ এপ্রিল ২০২৪
বিশ্বকাপের জন্য আমেরিকার ভিসা প্রক্রিয়ায় ৩০ ক্রিকেটার

আসছে জুনে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে মে’তে আমেরিকার বিপক্ষে একটি টি-টোয়েন্টি সিরিজও খেলবে লাল-সবুজের দল। এ জন্য ৩০ জন ক্রিকেটারের ভিসা প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন ৩০ জন ক্রিকেটারের ভিসা করানো হচ্ছে।

জালাল ইউনুস বলেন, ‘ভিসা আমরা অলমোস্ট ৩০ জনের করিয়েছে। ২৭ থেকে ৩০ জনের করে রাখা হচ্ছে। এর মধ্যে ফাইনাল ১৫ জন (বিশ্বকাপ স্কোয়াড) যারা হবে সেটা হয়তো পরে জানা যাবে।’ 

ভিসা প্রক্রিয়ার জন্য মোস্তাফিজুর রহমান আইপিএলে বিরতি নিয়ে ফিরে এসেছেন দেশে। আজ অধিকাংশ ক্রিকেটাররা পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

আমেরিকার বিপক্ষে বিশ্বকাপের আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২১ মে থেকে। বাকি দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ মে। ১ জুন কানাডা-যুক্তরাষ্ট্রের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। ২৯ জুন ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে টি-টোয়েন্টির জমজমাট এই আসর। বাংলাদেশ দল কবে ঘোষিত হবে সেই বিষয়েও একটি ধারণা দিয়েছেন জালাল। 

‘সময় আছে। দলটা আমরা এখন সময় নেব। সিরিজগুলো শেষ হোক, খেলাগুলো শেষ হোক। এর মধ্যে আমরা জানতে পারবো। আমরা নির্বাচক ও কোচের সঙ্গে আলাপ করে বিশ্বকাপ দল ঘোষণা করবো। ১৬ মে দল যাবে। টিম যাওয়ার আগে আমরা ডেফিনিটলি দল ঘোষণা করবো।’

ভিসা প্রক্রিয়া শুরু হয়েছে যেসব ক্রিকেটারদের:
মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল শান্ত, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, শামীম পাটোয়ারী, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নাইম শেখ, তানভীর, মোস্তাফিজুর রহমান, তানজিম সাকিব, তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, আলিস আল ইসলাম, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, জাকের আলী অনিক, হাসান মাহমুদ, লিটন দাস, তাওহিদ হৃদয়, খালেদ আহমেদ ও জাকির হাসান।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ