ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

‘শান্তিতে ঘুমাও’ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১০ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:১৮, ১০ এপ্রিল ২০২৪
‘শান্তিতে ঘুমাও’ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট!

পাকিস্তান ক্রিকেটে চলছে একের পর এক নাটক আর বিতর্কিত সব ঘটনা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদে বদল আসলেই বদলে যায় আদ্যোপান্ত। 

পিসিবির বর্তমান চেয়ারম্যান মহসিন নাকভি। দায়িত্ব পাওয়ার পর শাহীন শাহ আফ্রিদির পরিবর্তে বাবর আজমকে পুনরায় সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করেছেন তিনি। দলের ম্যানেজার পদে যুক্ত করেছেন ওয়াহাব রিয়াজকে। কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আজহার মাহমুদ। 

২০২৩ বিশ্বকাপ ব্যর্থতার পর দলের টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ পান মোহাম্মদ হাফিজ। হাফিজ একই সঙ্গে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে অস্থায়ী প্রধান কোচের দায়িত্ব পালন করেন। তবে দুই মাস পেরোতে গত ফেব্রুয়ারি মাসে ছাঁটাই করা হয় তাকে। জাকা আশরাফের জায়গায় মহসিন নাকভি পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই চাকরি হারান হাফিজ। 

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে হাফিজ জানান, তাঁর সঙ্গে চার বছরের চুক্তি করেছিল পিসিবি, কিন্তু নতুন নেতৃত্ব আসায় দুই মাস পরেই তাঁকে ছেঁটে ফেলা হয়। এ সময়ে তার বেতনও আটকে দিয়েছে পিসিবি। 

গতকাল নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে পিসিবি। যেখানে দলে ফিরিয়ে আনা হয়েছে মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে। স্কোয়াডে নতুন মুখ উসমান খান। দল ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে রহস্যজনক পোস্ট করেছেন হাফিজ। টুইটারে হাফিজ লিখেন, ‘#RIP পাকিস্তান ঘরোয়া ক্রিকেট।’ যার অর্থ দাঁড়ায়, ‘শান্তিতে ঘুমাও’ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট!

হাফিজের এই রহস্যময় পোস্ট নিয়ে কেউ কেউ মনে করেন যে, এটি মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমের মতো কিছু খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করার জন্য নির্দেশিত হতে পারে। এমন পোস্টের পর মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন সমর্থকরা। অনেকেই সমালোচনা করে বলছেন পরিচালক ও কোচ হিসেবে ব্যর্থ ছিলেন হাফিজ। আবার অনেকে বলছেন তার দৃষ্টিভঙ্গি সঠিক। 

অবসর ভেঙে জাতীয় দলে ফিরেছেন আমির ও ইমাদ। পাকিস্তানের সিনিয়র ম্যানেজার ওয়াহাব রিয়াজ এই দুই ক্রিকেটারকে নিয়ে বলেছেন, ‘ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ আমিরকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্তটি একেবারেই সোজা ছিল। তারা নির্বাচনের জন্য মুখিয়ে ছিলেন। হারিস রউফের ইনজুরি এবং মোহাম্মদ নওয়াজের বর্তমান ফর্ম বিবেচনায় আনা হয়েছে। আমির এবং ইমাদ উভয়েরই ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে এবং আমরা বিশ্বাস করি তারা ধারাবাহিকভাবে দলের উদ্দেশ্যকে শক্তিশালী করতে শক্তিশালী পারফরম্যান্স সরবরাহ করবে।’

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়