ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

বিসিসিআই’র চুক্তিতে ঢুকছেন ‘গতিদানব’ মায়াঙ্ক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১৩ এপ্রিল ২০২৪  
বিসিসিআই’র চুক্তিতে ঢুকছেন ‘গতিদানব’ মায়াঙ্ক

গতি দিয়ে মুগ্ধ করা মায়াঙ্ক যাদবকে কোনোভাবেই হারাতে চায় না ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এজন্য তাকে পেস বোলিং চুক্তিতে ঢোকাতে উদ্যোগ নিচ্ছে। এতে মায়াঙ্কের পরিচর্যা করার সব দায়িত্ব বিসিসিআই নিজে নিয়ে নেবে। 

এবারের আইপিএলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে খেলছেন মায়াঙ্ক। মাত্র ৮ ওভার বল করেই হইচই ফেলে দিয়েছেন। কারণ, ওই ৮ ওভারের মধ্যেই যে ছিল আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক ঘণ্টায় ১৫৫ কিলোমিটারের বেশি গতির ডেলিভারি। সেই সঙ্গে নিখুঁত লাইন-লেন্থে উইকেট-টেকার বোলার হিসেবে উপস্থাপন করেছেন নিজেকে। দুই ম্যাচে মাঠে নেমেই তুলে নেন ছয়টি উইকেট। কিন্তু, তৃতীয় ম্যাচ খেলতে নেমে ইনজুরিতে পড়েছেন। তিন ম্যাচ মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। এমন গতিময় বোলারের যত্ন নিতে চায় বিসিসিআই। এজন্য ২০২৩-২৪ মৌসুমে পেস বোলিং চুক্তিতে তাকে ঢোকানোর পরিকল্পনা তাদের। এখন বিসিসিআই’র কোনো চুক্তিতেই নেই মায়াঙ্ক। প্রতিশ্রুতিশীল তরুণ পেসারদের নিয়ে করা হয়েছে এই বিশেষ চুক্তি। এতে আছেন আকাশ দ্বীপ, বিজয়কুমার ভাইসাক, উমরান মালিক, যশ দয়াল ও ভিদনাথ কাভেরাপ্পা। তাদের সঙ্গে থাকবেন মায়াঙ্কও। 

বিসিসিআই’র এক কর্মকর্তা ইনসাইটস্পোর্টসকে বলেছেন, ‘হ্যাঁ, সিদ্ধান্ত নেওয়া হয়েছে (মায়াঙ্ককে চুক্তিভুক্ত করার)। পেস বোলিং চুক্তি তৈরি করা হয়েছে এসব তরুণ প্রতিভাবান পেসারের আগ্রহ বাড়াতে। মায়াঙ্ক এবং মহসিনকে নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচকরা তাদের মত দিচ্ছেন।’ 

এই চুক্তিতে ক্রিকেটাররা পারিশ্রমিক হিসেবে বছরে কমপক্ষে ১ কোটি রুপি পাবেন। জাতীয় দলের চুক্তিতে থাকা ক্রিকেটাররা যে সুযোগ-সুবিধা পান, তারাও একই সুযোগ-সুবিধা পাবেন। জাতীয় ক্রিকেট একাডেমিতে ট্রেনিংয়ের সুযোগ পাবেন। সেখানে তাদের থাকার ব্যবস্থা আছে। ইনজুরি পুনর্বাসন নিজ খরচে করবে বিসিসিআই। 

ইয়াসিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়