ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

এপ্রিলেই সুপার লিগ শেষ করতে চায় সিসিডিএম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ১৬ এপ্রিল ২০২৪  
এপ্রিলেই সুপার লিগ শেষ করতে চায় সিসিডিএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল) চলমান আসর শেষের দ্বারপ্রান্তে। ইতোমধ্যে শেষ হয়েছে লিগপর্বের দশম রাউন্ড। ১৯ এপ্রিল শেষ হবে লিগপর্ব। এরপরই বাজবে সুপার লিগের দামামা।

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এপ্রিলের মধ্যেই, জিম্বাবুয়ে সিরিজের আগে সুপার লিগের খেলা শেষ করতে চায়। একদিন বিরতি দিয়ে ২২ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ম্যাচগুলো মাঠে গড়াবে।

সিসিডিএম এই পরিকল্পনায় এগুলেও ক্লাবগুলো যদি আপত্তি জানায়, তাহলে খেলার মাঝে দুইদিন করে বিরতি দেওয়া হবে। সিসিডিএম সূত্র বিষয়গুলো নিশ্চিত করেছে রাইজিংবিডিকে। ২০ এপ্রিল সিসিডিএমের মিটিংয়ে হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

সিসিডিএম সূত্র জানায়, ‘আমরা এপ্রিলে শেষ করে দেওয়ার পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। ২০ তারিখ সিদ্ধান্ত হবে। যদি ক্লাবগুলো আপত্তি জানায় তাহলে মে’র ৫ তারিখ পর্যন্ত মাঠে গড়াবে। দেখা যাক কী হয়।’

ক্লাবগুলোর আপত্তি জানানোর সম্ভাবনাও কম। কারণ মে’র শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। মে’তেও সুপার লিগ গড়ালে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা ক্রিকেটারদের পাবে না ক্লাবগুলো। 

সাধারণত সুপার লিগের খেলার মাঝে দুইদিন করে বিরতি থাকা। তার মধ্যে ঝড়-বৃষ্টির কারণে একদিন থাকে রিজার্ভ ডে। এবার বিরতি কমিয়ে একদিনে আনতে চাইছে সিসিডিএম। বিরতির দিন হতে পারে রিজার্ভ ডে।

গত ১১ মার্চ শুরু হয় এবারের লিগ। মিরপুর, বিকেএসপি ও ফতুল্লায় খেলা হয়েছে। মাঝে অস্ট্রেলিয়া মেয়েদের টি-টোয়েন্টি সিরিজের কারণে মিরপুরে খেলা হয়নি। সুপার লিগের ম্যাচগুলোও হবে এই তিন মাঠে।

এখন পর্যন্ত ১০ রাউন্ড শেষে প্রত্যেকটি ম্যাচ জিতে শীর্ষে আছে আবাহনী লিমিটেড। আবাহনীর সঙ্গে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবও নিশ্চিত সুপার লিগে। বাকি ৪টি স্থানের জন্য লড়াই করবে শাইনপুকুর, মোহামেডান স্পোর্টিং, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, লিজেন্ডস অব রূপগঞ্জ ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। শাইনপুকুর ও মোহামেডানের পয়েন্ট ১৪ করে আর বাকি ৩ দলের পয়েন্ট ১২।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়