ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ক্রিকেটে গরমের প্রভাব, ক্লাবগুলোর চাহিদা পূরণ করছে সিসিডিএম 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২০ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:২১, ২০ এপ্রিল ২০২৪
ক্রিকেটে গরমের প্রভাব, ক্লাবগুলোর চাহিদা পূরণ করছে সিসিডিএম 

প্রচন্ড গরমে মাঠেই দুর্বল হয়ে পড়েন শাইনপুকুরের এক ক্রিকেটার। ফাইল ছবি

প্রচণ্ড দাবদাহের মাঝে চলছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিডিসিএল)। লিগ পর্বে গরম সহনীয় মাত্রায় থাকলেও সুপার লিগের আগে চলে যায় অসহনীয় পর্যায়ে। তারই প্রভাব পড়ছে সুপার লিগের সূচিতে। এ ছাড়া গরমের কারণে ক্লাবগুলোর কিছু চাহিদা ছিল। সেগুলো মেনে এগোচ্ছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। 

সিসিডিএমের পরিকল্পনা ছিল একদিন করে বিরতি দিয়ে ৩০ এপ্রিলের মধ্যে সুপার লিগে শেষ করে ফেলা। তবে আপাতত তা হচ্ছে না। শনিবার (২০ এপ্রিল) ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে তাদের চাওয়া অনুযায়ী খেলার মাঝে দুইদিন করে বিরতি দেওয়ার সিদ্ধান্ত হয় প্রাথমিকভাবে। তবে ২৫ এপ্রিলের পর এটি আবার বিবেচনা করবে সিসিডিএম। 

২২ এপ্রিল থেকে শুরু হবে সুপার লিগ। ২৩ এপ্রিল থেকে রেলিগেশন লিগ। আপাতত দুই রাউন্ডের সূচি প্রকাশ করা হয়েছে। ২৫ এপ্রিল সুপার লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষ হলে পরবর্তী রাউন্ডগুলো একদিন নাকি দুইদিন বিরতিতে হবে সেই সিদ্ধান্তে যাবে সিসিডিএম। সেক্ষেত্রেও ক্লাবের মতামত অগ্রাধিকার পাবে। 

আজকের বৈঠকে ক্লাবগুলো বেশ কিছু চাহিদা তুলে ধরে সিসিডিএমের কাছে। সিসিডিএম চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী রাইজিংবিডিকে জানিয়েছেন, ক্লাবগুলোর বেশিরভাগ চাহিদা ছিল সুযোগ-সুবিধা নিয়ে।

প্রচণ্ড গরমে ক্র‍্যাম্পের শিকার আবাহনীর তাসকিন আহমেদ।

মুঠোফোনে সালাউদ্দিন বলেন, ‘যেভাবে গরম পড়ছে এর মধ্যে খেলা কষ্টসাধ্য। ক্লাবগুলো আমাদের কাছে বেশ কিছু চাহিদা তুলে ধরে। বেশিরভাগই মাঠের সুযোগ-সুবিধা নিয়ে। এসি সচল রাখা, পর্যাপ্ত পরিমাণ ফ্যান এসব। এ ছাড়া তারা গরমের কারণে দুই দিন বিরতি চেয়েছে, আমরা সেটা করেছি। সুযোগ-সুবিধার বিষয়টি ইতিমধ্যে ফ্যাসিলিটিজ বিভাগকে জানিয়ে দেওয়া হয়েছে। তারা দেখবে।’

সুযোগ-সুবিধা ছাড়া বৈঠকে আম্পায়ারদের নিয়ে কথা হয়। লিগ পর্বে কয়েকটি ম্যাচে বাজে আম্পায়ারিংয়ের অভিযোগ ওঠে। আম্পায়ার্স কমিটির প্রতিনিধিসহ আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়, সুপার লিগে অভিজ্ঞ আম্পায়ারদের ম্যাচ পরিচালনার দায়িত্ব দেওয়া হবে। 

সুপার লিগের ছয় দল হলো - আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। প্রথম রাউন্ডে মিরপুরে আবাহনীর মুখোমুখি হবে প্রাইম ব্যাংক, বিকেএসপিতে শাইনপুকুর-গাজী গ্রুপ ও ফতুল্লায় লড়বে মোহামেডান-শেখ জামাল।

দাবদাহের তীব্রতার মাঝে পানির ঝাঁপটায় স্বস্তি খুঁজছেন আম্পায়ার।

দ্বিতীয় রাউন্ডে মিরপুরে মোহামেডান-প্রাইম ব্যাংক, বিকেএসপিতে শাইনপুকুর-শেখ জামাল ও ফতুল্লায় আবাহনীর মুখোমুখি হবে গাজী গ্রুপ। 

দুই দিন করে বিরতি দিয়ে রেলিগেশন লিগ চলবে ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত। সবগুলো খেলা হবে বিকেএসপির ৩ নম্বর মাঠে। প্রথম দিন গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি-সিটি ক্লাব, ২৬ এপ্রিল রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব-সিটি ক্লাব ও ২৯ এপ্রিল মুখোমুখি হবে গাজী টায়ার্স-রূপগঞ্জ টাইগার্স।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়