ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সন্দিপের ফাইফার আর জয়সওয়ালের সেঞ্চুরিতে রাজস্থানের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:০৭, ২৩ এপ্রিল ২০২৪
সন্দিপের ফাইফার আর জয়সওয়ালের সেঞ্চুরিতে রাজস্থানের জয়

প্রথমে বল হাতে পাঁচ উইকেট নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের সংগ্রহ বেশি বড় হতে দেননি সন্দিপ শর্মা। এরপর যশস্বী জয়সওয়াল অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে রাজস্থান রয়্যালসের জয় নিশ্চিত করেন।

সোমবার রাতে জয়পুরে মুম্বাই আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭৯ রান করে। জবাবে ১৮.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮৩ রান করে জয় নিশ্চিত করে রাজস্থান। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত করলো তারা। ৮ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে যথারীতি আছে শীর্ষে। অন্যদিকে ৮ ম্যাচ থেকে মাত্র ৬ পয়েন্ট নিয়ে মুম্বাই আছে সপ্তম স্থানে।

এদিন রান তাড়া করতে নেমে জয়সওয়াল ও জস বাটলার ৭.৫ ওভারে ৭৪ রান তুলে দারুণ সূচনা করেন। এই রানে বাটলার ফেরেন ২৫ বলে ৬ চারে ৩৫ রান করে। সেখান থেকে জয়সওয়াল ও সঞ্জু স্যামসন ৬৫ বলে অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন।

স্যামসন ২৮ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৬০ বলে ৯টি চার ও ৭ ছক্কায় ১০৪ রানে অপরাজিত থাকেন জয়সওয়াল। ৩১ বলে ফিফটি পূর্ণ করার পর ৬০ বলে গিয়ে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন। এটা ছিল আইপিএলে তার দ্বিতীয় সেঞ্চুরি। দুটিই তিনি পেয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের। এদিন ৫২ রান তুলতেই তারা হারিয়ে বসে ৪ উইকেট। দলীয় ৬ রানে রোহিত শর্মা (৬), একই রানে ইশান কিষাণ (০), ২০ রানের সময় সূর্যকুমার যাদব (১০) ও ৫২ রানের মাথায় মোহাম্মদ নবী ফিরেন ২৩ রান করে।

সেখান থেকে দলের হাল ধরেন তিলক ভার্মা ও নেহাল ওয়াধেরা। তারা দুজন ৯৯ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ১৫১ পর্যন্ত নিয়ে যান। দলীয় এই রানে নেহাল ফিরেন ২৪ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৯ রান করে। ১৭০ রানের সময় হার্দিক পান্ডিয়ার (১০) উইকেট হারায় মুম্বাই।

১৭৬ রানের সময় শেষ ওভারের প্রথম বলে আউট হন তিলক। যাওয়ার আগে ৪৫ বলে ৫টি চার ও ৩ ছক্কায় ৬৫ রানের ইনিংস খেলে যান। শেষ পর্যন্ত মুম্বাই ৯ উইকেট হারিয়ে ১৭৯ রানের সংগ্রহ পায়।

বল হাতে সন্দিপ ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ৫টি উইকেট নেন। হন ম্যাচসেরাও। ২টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়