ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

বিশ্বকাপে ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ, আছেন এক বাংলাদেশিও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ২৪ মে ২০২৪   আপডেট: ২১:১৫, ২৫ মে ২০২৪
বিশ্বকাপে ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ, আছেন এক বাংলাদেশিও

আর এক সপ্তাহ পরেই মাঠে গড়াবে চার-ছক্কার ধুন্ধুমার আসর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপে কারা আম্পায়ার ও ম্যাচ অফিসিয়াল হিসেবে দায়িত্ব পালন করবেন সেটার তালিকা আগেই প্রকাশ করেছে আইসিসি। আজ শুক্রবার (২৪ মে, ২০২৪) বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা প্রকাশ করেছে তাদের নাম যারা এবারের বিশ্বকাপে বিভিন্ন ম্যাচে ধারাভাষ্যে থাকবেন।

৪০ জনের এই তালিকায় তারকা ধারাভাষ্যকার হিসেবে আছেন রবী শাস্ত্রী, নাসের হুসেইন, ইয়ান স্মিথ, মেল জোন্স, হার্শা ভোগলে ও ইয়ান বিশপ। একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন আতহার আলী খান।

তাদের সঙ্গে থাকবেন দিনেশ কার্তিক, এবনি রেনফোর্ড-ব্রেন্ট, স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্র্যাথওয়েট, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ ও লিসা স্থালেকারের মতো উদীয়মানরা।

তাদের সঙ্গে রিকি পন্টিং, সুনীল গাভাস্কার, ম্যাথিউ হেডেন, রমিজ রাজা, ইয়ন মরগান, টম মুডি এবং ওয়াসিম আকরামরা তাদের অসাধারণ বিশ্লেষণ ক্ষমতা দিয়ে বিশ্বকাপকে কার্যকর করে তুলবেন।

এছাড়া এই বিশ্বকাপে ধারাভাষ্যে অভিষেক হতে যাচ্ছে আমেরিকার জেমস ও’ব্রেইন।

ধারাভাষ্যকারদের তালিকায় আরও রয়েছেন- ডেল স্টেইন, গ্রায়েম স্মিথ, মাইকেল আথারটন, ওয়াকার ইউনিস, সাইমন ডল, শন পোলক, কেটি মার্টিন, এমপুমেলো এমবাংওয়া, নাটালি জার্মানোস, ড্যানি মরিসন, অ্যালিসন মিচেল, অ্যালান উইলকিন্স, ব্রায়ান মুরগাট্রয়েড, মাইক হাইসম্যান, ইয়ান ওয়ার্ড, রাসেল আর্নল্ড, নিল ও'ব্রায়েন, ক্যাস নাইডু ও ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন গাঙ্গা।

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আগামী ১ থেকে ২৯ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪। যেখানে ২০টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। দুই দেশের ৯ ভেন্যুতে এবারের বিশ্বকাপে মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়