ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

বিশ্বকাপে ইংল্যান্ড দলে ম্যানচেস্টার সিটির মনোবিদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২৩ মে ২০২৪  
বিশ্বকাপে ইংল্যান্ড দলে ম্যানচেস্টার সিটির মনোবিদ

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেটাকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড দল। এমন সময় ম্যানচেস্টার সিটির মনোবিদ ডেভিড ইয়াংকে উড়িয়ে এনেছে দলটি। বিশ্বকাপের সময় ম্যানসিটির অনুমোদন সাপেক্ষে ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করবেন তিনি।

ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথিউ মট মনে করছেন, বিশ্বকাপের সময় বেশ চাপে থাকবে তার খেলোয়াড়রা। সে সময় তারা যাতে মানসিক ও আবেগজনিত সমস্যায় না ভোগে সে জন্যই ইংল্যান্ডের সেরা মনোবিদ ডেভিড ইয়াংকে সঙ্গে নিয়ে যেতে চাচ্ছেন।

মূলত এক্ষেত্রে মূল ভূমিকা পালন করছেন অধিনায়ক জস বাটলার। ডেভিড ইয়াং তাদের ২০১৯ বিশ্বকাপের সময় দারুণ সাপোর্ট দিয়েছিলেন। ইয়াং অবশ্য ম্যানসিটিতে যোগ দেওয়ার আগে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করেছিলেন। এরপর যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। তার সময়ে রেকর্ড টানা চারবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে ম্যানসিটি। সে কারণেই বিশ্বকাপের সময় ইয়াংয়ের সার্ভিস নিতে চাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। গতকাল বুধবারই ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। মাঝে আবার ম্যানসিটিতে যাবেন। এফএ কাপের ফাইনাল শেষে আবার ইংল্যান্ড দলে যোগ দিবেন।

তার বিষয়ে মট বলেছেন, ‘এর আগেও সে ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করেছিল। খেলোয়াড়দের সঙ্গে তার বোঝাপোড়া ভালো। যদিও সে বর্তমানে আরেকটি চাকরি করছে, কিন্তু তাকে আমরা এই সিরিজ (পাকিস্তান) ও বিশ্বকাপের জন্য পেয়েছি।’

ইংল্যান্ড দল ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে ৯ ম্যাচের মাত্র ৩টিতে জিতেছিল তারা। যার দুটি এসেছিল তাদের বিদায় নিশ্চিত হওয়ার পর। এবার সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে তারা কেমন কি করে দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়