ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন আফ্রিদি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২৪ মে ২০২৪   আপডেট: ১৬:৩৬, ২৪ মে ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন আফ্রিদি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এর শুভেচ্ছা দূত হয়েছেন। তার আগে ক্রিস গেইল, যুবরাজ সিং ও উসাইন বোল্টকে শুভেচ্ছা দূত হিসেবে ঘোষণা দিয়েছিল আইসিসি। এবার সেই তালিকায় আইকনিক অলরাউন্ডার আফ্রিদিকেও যুক্ত করলো বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। আজ শুক্রবার (২৪ মে, ২০২৪) শুভেচ্ছা দূত হিসেবে আফ্রিদির নাম ঘোষণা করে তারা।

আফ্রিদি পাকিস্তানের হয়ে ছয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন। তার মধ্যে দুটিতে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন। ২০০৯ সালে দলকে বিশ্বকাপ জিতিয়েছিলেন এবং ফাইনালে হয়েছিলেন ম্যাচসেরা।

আইসিসির শুভেচ্ছা দূত হিসেবে তিনি বিশ্বকাপ চলাকালিন বিভিন্ন প্রমোশনাল কার্যক্রমে অংশ নিবেন অন্যান্যদের সঙ্গে।

শুভেচ্ছা দূত হয়ে আফ্রিদি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ এমন একটা ইভেন্ট যেটা আমার হৃদয়ের খুব কাছের। প্রথম আসরে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হওয়া এবং ২০০৯ আসরে শিরোপা জেতা আমার ক্যারিয়ারের সেরা ও উল্লেখযোগ্য ঘটনা। বর্তমান সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ লড়াই হয়। আর এমন একটি বিশ্বকাপের অংশ হতে পেরে আমি আনন্দিত। যেখানে আমরা অনেক দল দেখবো, অনেক ম্যাচ দেখবো এবং অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি নাটকীয় ঘটনা দেখবো।’

‘আমি বিশেষ করে খুবই উচ্ছ্বসিত ৯ জুনের ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। ক্রীড়াক্ষেত্রে এটা অন্যতম বড় লড়াই। নিউ ইয়র্ক হবে শক্তিশালী দুটি দলের সেই লড়াইয়ের মঞ্চ।’ যোগ করেন তিনি।

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে আগামী ১ থেকে ২৯ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪। যেখানে ২০টি দল চারটি গ্রুপে অংশ নিবে। দুই দেশের ৯ ভেন্যুতে মোট ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়