ঢাকা, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৩, ২৮ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

সিরিজ জয়ের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক সন্ত্রাসবাদ দমনসহ যৌথ নিরাপত্তা ইস্যুতে সম্ভাব্য সহযোগিতায় এগিয়ে আসতে পারে যুক্তরাজ্য।

‘একটা বড় ইনিংস খেলার সময় এসে গেছে’

দীর্ঘদিন ধরেই রান পাচ্ছেন। কিন্তু খেলতে পারছেন না বড় ইনিংস। শ্রীলঙ্কার বিপক্ষে বড় রানের ক্ষুধা মেটাতে চান সাব্বির রহমান।

বাংলাদেশ তিন বিভাগেই ভালো করছে : জয়াসুরিয়া

শনিবার বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে হারের পর শ্রীলঙ্কা দলের সঙ্গে কোনো কথা না বলেই স্টেডিয়াম ছেড়েছিলেন সনাৎ জয়াসুরিয়া।

ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলার পরামর্শ মাশরাফির

তামিম ইকবাল তার ৪২টি ৫০ বা এর বেশি রানের ইনিংসের মধ্যে মাত্র ৮টিকে সেঞ্চুরিতে রূপ দিতে পেরেছেন।

উইনিং কম্বিনেশন ভাঙবে বাংলাদেশ!

৯০ রানের বড় জয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ।

পারফম্যান্সের সূচক ঊর্ধ্বগামী হওয়ায় সন্তুষ্ট মাশরাফি

‘দেশের বাইরে গিয়ে একেবারে আপনি সব ম্যাচ জিততে পারবেন না। বিদেশের মাটিতে আপনাকে ধীরে ধীরে উন্নতি করতে হবে। অল্প-অল্প উন্নতি হওয়া গুরুত্বপূর্ণ।

শ্রীলঙ্কারও সুযোগ দেখছেন মাশরাফি

ক্রিকেটবোদ্ধাদের মতে, শ্রীলঙ্কা ক্রিকেট পালাবদলের সময় পার করছে। একসঙ্গে একাধিক ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় এবং সিনিয়র ক্রিকেটাররা ইনজুরিতে পড়ায় আন্তর্জাতিক ক্রিকেটে ভালো ফল পাচ্ছে না শ্রীলঙ্কা।

বাংলাদেশকে আটকাতে সবুজ উইকেট?

দূর থেকে ডাম্বুলা স্টেডিয়ামে ডানদিক থেকে চার নম্বর উইকেটে সবুজ জীবন্ত ঘাস দেখা যাচ্ছিল। সূর্যের আলোয় ঘাসগুলো আরো তরতাজা হয়ে উঠছিল।

ডাম্বুলাতে সিরিজ নিশ্চিত করতে চান মাশরাফি

প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ দল। মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেকে সামনে রেখে সোমবার রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ দল।

শেষ মুহূর্তে শ্রীলঙ্কা দলে বাড়তি দুই পেসার

দ্বিতীয় ওয়ানডেতে আগামীকাল মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচটি হেরে যাওয়ায় এই ম্যাচটি জিততে মরিয়া স্বাগতিকরা।

ঐক্য বাংলাদেশের সাফল্যের মূলমন্ত্র

ধারাবাহিকভাবে দেশের মাটিতে ভালো করা বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে গিয়ে পাল্টে গেল! এলোমেলো পারফরম্যান্সে সম্পূর্ণ উল্টোপথে হাঁটা শুরু করে বাংলাদেশ।

ওয়ানডে অভিষেক মিরাজের চোখে ‘সেরা’

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে মেহেদী হাসান মিরাজের অভিষেক। অভিষেকেই ক্রিকেট বিশ্বকে চমকে দিলেন বাংলাদেশের এই তরুণ ক্রিকেটার।

ডাম্বুলাতেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

২০০৯ সালে সবশেষ দেশের বাইরে ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ। জিম্বাবুয়ের মাটিতে স্বাগতিকদের বাংলাদেশ হারিয়েছিল ৪-১ ব্যবধানে।

‘তাদের জন্যই আমরা স্বাধীন দেশের হয়ে খেলতে পারছি’

লং অফে শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরার ক্যাচ ধরলেন মাহমুদউল্লাহ। ৯০ রানে জিতল বাংলাদেশ। রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গান চলল, ‘তীর হারা এই ঢেউয়ের সাগর পাড়ি দেব রে।

‘মনে হয়নি প্রথমবার ওয়ানডে খেলছি’

ডাম্বুলায় শনিবার বাংলাদেশের ১২৩তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেক হয় মেহেদী হাসান মিরাজের। ব্যাটিংয়ে সুযোগ না পাওয়া অফ স্পিনিং এই অলরাউন্ডার বল হাতে ২ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান রাখেন।