ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অঙ্কনের প্রথম, অশোকের দ্বিতীয় সেঞ্চুরিতে খেলাঘরের জয়

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অঙ্কনের প্রথম, অশোকের দ্বিতীয় সেঞ্চুরিতে খেলাঘরের জয়

ফতুল্লায় সেঞ্চুরির পর মাহিদুল ইসলাম অঙ্কন

ক্রীড়া প্রতিবেদক: ব্যাট হাতে আলো ছড়িয়ে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে দ্বিতীয় জয়ের স্বাদ দিয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন ও অশোক মানেরিয়া।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের পঞ্চম রাউন্ডে খেলাঘর ৭ উইকেটে হারিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে।  মোহামেডানের কাছে শেষ ম্যাচেও হেরেছিল অগ্রণী ব্যাংক। অন্যদিকে এক ম্যাচ পর আবার জয়ের স্বাদ পেল খেলাঘর।পাঁচ ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়।  অগ্রণী ব্যাংকের এটি তৃতীয় পরাজয়।



টস জিতে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে অগ্রণী ব্যাংক। জবাবে  ১৪ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় খেলাঘর।

তাদের জয়ের দুই নায়ক অঙ্কন ও অশোক।  উইকেট রক্ষক ব্যাটসম্যান অঙ্কন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন।  ১৩১ বলে ৪ চার ও ৬ ছক্কায় ১১৫ রান করেন ম্যাচসেরা নির্বাচিত হওয়া অঙ্কন। অশোক মানেরিয়া  ১১২ বলে করেন ১১৩ রান। তার ইনিংসে ছিল ৯ চার ও ৩ ছক্কার মার।



দুজনের ২২১ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয় পেতে বেগ পেতে হয়নি খেলাঘরকে।  ২৬০ রান তাড়া করতে নেমে ৪০ রানে ৩  উইকেট হারায় খেলাঘর। রবিউল ইসলাম  রবি (১০), রাফসান আল মাহমুদ (১৫) ও অমিত মজুমদার (০) দ্রুত সাজঘরে ফিরেন। পরের গল্পটা পুরোটাই অঙ্কন ও অশোকের। দুজনের হার না মানা সেঞ্চুরিতে কপাল পুড়ে অগ্রণী ব্যাংকের।

এর আগে জাহিদ জাভেদের ৫৪ রানের ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ পায় অগ্রণী ব্যাংক। তাকে সঙ্গ দেন আব্দুর রাজ্জাক (৩০)। অগ্রণী ব্যাংকের ছয় ব্যাটসম্যান ভালো শুরু পেলেও দায়িত্বশীল হতে পারেননি। ছয় ব্যাটসম্যান আউট হন ২০-এর ঘরে। আজমির ২৫, সৌম্য ২৪, শাহরিয়ার ২৯, রাফাতুল্লাহ ২৮, সালমান ২২ ও শফিউল ইসলাম ২০ রানে আউট হন।



বল হাতে অগ্রণী ব্যাংকের হয়ে ২টি করে উইকেট নেন মাসুম খান, রবিউল ইসলাম রবি ও রাফসান আল মাহমুদ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়