ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

চাদের সেঞ্চুরিতে ফের রূপগঞ্জকে হারাল জামাল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৪ ৬:২০:১১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৪ ৬:৪৮:৫৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : আসলেন আর জয় করলেন। শেষ মৌসুমেও এসেছিলেন। কিন্তু বলার মতো পারফরম্যান্স ছিল না। 

কিন্তু এবার প্রথম খেলতে নেমেই বাজিমাত করলেন ভারতের উন্মুখ চাদ। ব্যাট হাতে ভারতীয় ক্রিকেটার করেছেন সেঞ্চুরি। তার সেঞ্চুরিতে ভর করে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে ফের লিজেন্ডস অব রূপগঞ্জকে হারাল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সুপার লিগের শুরুটা দুর্দান্ত হলো নুরুল হাসান সোহানের দলের।

লিগের প্রথম ম্যাচে রূপগঞ্জকে ৩ রানে হারিয়েছিল শেখ জামাল। আজ সুপার লিগের প্রথম রাউন্ডে ফতুল্লায় শেখ জামাল জিতেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। আগে ব্যাটিং করে রূপগঞ্জ ৯ উইকেটে করে ২৬০ রান। জবাবে ১২ বল আগেই লক্ষ্য ছুঁয়ে ফেলে শেখ জামাল।

 



লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সৈকত আলীকে হারায় জামাল। দ্বিতীয় উইকেটে ১৫০ রানের জুটি গড়েন উন্মুখ চাদ ও রাকিন আহমেদ। এ সময়ে রাকিন ও চাদ দুজনই তুলে নেন ফিফটি। চাদ সেঞ্চুরির পর এগিয়ে গেলেও রাকিন ইনিংসটি বড় করতে পারেননি। পেসার সৈয়দ রাসেলের বলে ৫২ রানে আউট হন। 

এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি শেখ জামালের। চাদের ক্যারিয়ার সেরা ১২৭ ও তানবীর হায়দারের ৬৬ রানে সহজেই জয় পায় তারা। চাদ পারভেজ রসুলের বলে এলবিডব্লিউ হলেও তখন জয় হাতের মুঠোয়। তানবীর ও সোহান (১১) অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ১৩৩ বলে ২০ বাউন্ডারিতে ম্যাচসেরা নির্বাচিত হওয়া চাদ তার ইনিংসটি সাজান। ৫২ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬৬ রান করেন তানবীর। 

এদিকে চাদের আলোয় আড়াল হয়েছে রবিউল হকের অসাধারণ বোলিং। ১৮ বছর বয়সি এ তরুণ ৭ ওভারে ৩৩ রানে নিয়েছেন ৫ উইকেট। শেখ জামালকে শুরুতেই এগিয়ে নেন রবিউল। ২টি উইকেট নেন তানবীর হায়দার।

 



রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক নাঈম ইসলাম। এছাড়া তুষার ইমরান ৪৮, পারভেজ রসুল ৪৪, মোহাম্মদ নাঈম ৪৩ এবং মুশফিকুর রহিম ৩৯ রান করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৮/ইয়াসিন/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge