ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলছি : নাসির

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৪ ৯:০০:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৫ ১০:১৩:০৩ এএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রাথমিক পর্বে ১১ ম্যাচের ৮টিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সুপার লিগে এসেছে আবাহনী লিমিটেড। সুপার লিগের প্রথম ম্যাচে আজ গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৭৩ রানের দারুণ একটি জয় পেয়েছে তারা। শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে থাকা আবাহনীর জন্য জয়টি বেশ স্বস্তির। চ্যাম্পিয়ন হওয়ার থেকে মাত্র ৪টি ম্যাচ দূরে তারা। শনিবার ম্যাচ শেষে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হন নাসির হোসেন। কথা বলেন বিভিন্ন বিষয় নিয়ে। সেগুলো তুলে ধরা হল :

প্রশ্ন : এই জয়ে শিরোপার দিকে এগিয়ে গেলেন...
নাসির :
অবশ্যই। সবচেয়ে বড় কথা আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলছি। চ্যাম্পিয়নের বিকল্প কিছুই দেখছি না। সুপার লিগের প্রথম ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিল আমাদের জন্য। আল্লাহর রহমতে সেটা জিততে পেরেছি। এখন চেষ্টা করব এই মোমেন্টামটা সামনে নিয়ে যাওয়ার জন্য।

প্রশ্ন : ভারতীয় ব্যাটসম্যান হানুমা বিহারির সেঞ্চুরিটিকে কিভাবে দেখছেন?
নাসির :
একেক দলের খেলার স্টাইল একেক রকম। আমার যেটা মনে হল ওরা (ভারতীয় ব্যাটসম্যান) স্পিন অনেক ভালো খেলে। আমি যখন বল করছিলাম দেখছিলাম স্পিনে ওদের আটকানো যাচ্ছিল না, প্রতি বলেই এক রান করে নিচ্ছিল। অনেক কিছুই আছে আর কি...। এর মানে এই না যে বাংলাদেশের ব্যাটসম্যানরা খারাপ খেলে।

প্রশ্ন : ক্যাপ্টেন্সি কেমন উপভোগ করছেন?
নাসির :
আসলে ক্যাপ্টেন্সি বলতে এখানে ভূমিকাটা একটু কম। অনেক সিনিয়র প্লেয়াররা আছেন, মাশরাফি ভাই আছেন। হ্যাঁ, আমি সবকিছুইর করছি তারপরও যা-ই করি না কেন মাশরাফি ভাইয়ের সাথে কথা বলে করছি। তিনি হয়তো বা মাঠে ওরকম কথা বলেন না, কিন্তু যখন যেটা বলেন সেটাই নিচ্ছি।

প্রশ্ন : গাজীর সাথে আগের ম্যাচের অভিজ্ঞতা খারাপ, এই ম্যাচেও ভালো শুরু হয়নি...
নাসির :
অবশ্যই এটা একটা ভালো টিমের লক্ষণ। কারণ, আপনি যদি দেখেন মাঝখানে ৪ উইকেট পড়ে যায়, সেখান থেকে ২৮০ (২৭৫) খুব ভালো একটা স্কোর। হয়তো সকালের দিকে উইকেট একটু ভেজা ছিল, একটু স্পিন হচ্ছিল। হয়তো আমরা দুয়েকটা বাজে আউট হয়েছি। কিন্তু উইকেট পরে আস্তে আস্তে ভালো হচ্ছিল। আপনি সেকেন্ড হাফ দেখলেই সেটা টের পাবেন। আমি যেটা মনে করি আমরা যদি আরও উইকেট হাতে রাখতে পারতাম কিংবা আর্লি রান চেক করতে না গিয়ে যদি আমাদের দুটো উইকেট বেশি হাতে থাকতো তাহলে রানটা আরেকটু বেশি হতো।

প্রশ্ন : শিরোপা থেকে কতটুকু দূরে মনে হয়?
নাসির :
শিরোপা থেকে আর ৪ ম্যাচ দূরে আছি।

প্রশ্ন : আবাহনী এতো ভালো খেলছে এর কারণ ক্যাপ্টেন্সি নাকি অন্য কোন কারণ?
নাসির :
ভালো বলতে, আমি যেটা মনে করি আমাদের যে টিম আছে সেই অনুযায়ী আমরা খেলতে পারিনি। আরেকটা ব্যাপার হল, আপনি যদি দেখেন কেউ কোন ম্যাচ একা জেতায়নি। এমন না যে কেউ ধারাবাহিক। এক মাশরাফি ভাই ছাড়া কেউ ধারাবাহিক পারফর্ম করছে বলে আমার মনে হয় না।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মার্চ ২০১৮/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge