ঢাকা, শনিবার, ২ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

চবির সেই শিক্ষার্থীর ওপর নজর রাখা হচ্ছে

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ১২:৩৮:১৫ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ১২:৪৭:৫৫ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ‘ব্লু হোয়েল’ গেমে আসক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কাউন্সেলিংয়ের পর তার ওপর নজর রাখা হচ্ছে।

এ ছাড়া ছয় মাস তার হাতে স্মার্টফোন না দিতে অভিভাবক ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়েছে।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদ্দৌলাহ রেজা জানান, বিশ্ববিদ্যালয়ের হলে থাকা প্রথম বর্ষের এক শিক্ষার্থীর ব্লু হোয়েল গেমে আসক্ত হওয়ার বিষয়টি একই হলের অপর এক শিক্ষার্থী জানতে পারেন।

বিষয়টি তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানান। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের মাধ্যমে ওই শিক্ষার্থীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। ওই শিক্ষার্থী গেমের চারটি ধাপ অতিক্রম করেছিলেন বলে জানিয়েছেন।

ওই শিক্ষার্থী জানান, গেমের প্রথম ধাপে তাকে সারা রাত ক্যাম্পাসে হাঁটতে বলা হয়। দ্বিতীয় ধাপে হলের ছাদের রেলিংয়ে এবং তৃতীয় ধাপে হাত কেটে তিমির ছবি আঁকতে বলা হয়। চতুর্থ ধাপে তাকে সারা দিন চুপ করে বসে থাকার নির্দেশনা দেওয়া হয়। সেই কারণে তিনি সারা দিন চুপ করে বসেছিলেন।

মসিউদ্দৌলাহ রাইজিংবিডিকে বলেন, ‘আমরা ওই শিক্ষার্থীকে হেফাজতে নিয়ে প্রয়োজনীয় কাউন্সেলিং করে আবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছি। আগামী ছয় মাস ওই শিক্ষার্থীর স্মার্টফোন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কাউন্সেলিংয়ের পর ওই শিক্ষার্থী নিজের ভুল বুঝতে পেরেছেন।

 

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/১২ অক্টোবর ২০১৭/রেজাউল/উজ্জল/এসএন

Walton
 
   
Marcel