ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কন্যা শিশু বলেই...

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৬, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কন্যা শিশু বলেই...

আটক শিশুর বাবা আশরাফুল ইসলাম, দাদা, দাদি ও আশরাফুলের মামি

পাবনা প্রতিনিধি : কন্যা হিসেবে জন্ম নেওয়াটা যেন অপরাধ। এজন্য দেড় মাস বয়সেই প্রাণ দিতে হলো আতিকাকে। বাবা, দাদা ও দাদিই তাকে শ্বাসরোধে হত্যা করেছে।

এ ঘটনা ঘটেছে ঈশ্বরদীর অরনকোলা গ্রামে। হত্যার পর আতিকার লাশ ঘরের আলমারির মধ্যে লুকিয়ে রাখা হয়েছিল।

শনিবার রাত ১১টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে। হত্যার অভিযোগে শিশুটির বাবা, দাদা, দাদিসহ চারজনকে আটক করেছে পুলিশ।

সহকারী পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) মো. জহুরুল হক জানান, শনিবার বেলা ১১টার দিকে ঈশ্বরদীর অরনকোলা গ্রামের আশরাফুল ইসলামের বাড়ি থেকে তার দেড় মাস বয়সি কন্যা শিশু আতিকা নিখোঁজ হয়। শিশুটিকে কেউ চুরি করে নিয়ে গেছে বলে পুলিশকে জানানো হয়।

এরপর পুলিশ সুপার জিহাদুল কবির ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) গৌতম কুমার বিশ্বাস তাদের বাড়িতে যায়। পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করে। একটি গোপন সংবাদের ভিত্তিতে রাতে বাড়ির শয়ন কক্ষের আলমারি থেকে কাপড়ে পেঁচানো অবস্থায় আতিকার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করে পুলিশ।

আটককৃত ব্যক্তিরা হলেন- শিশুর বাবা আশরাফুল ইসলাম খান (৩৩), দাদা আইয়ুব আলী খান (৭২), দাদি সেলিনা খান (৬৮) ও আশরাফুলের মামি গোপালগঞ্জের উলপুর গ্রামের জোসনা খাতুন (৫৭)।

সহকারী পুলিশ সুপার জহুরুল হক জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃতরা প্রাথমিকভাবে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। হত্যার কারণ হিসেবে তারা পুলিশকে জানায়, আশরাফুল ইসলামের এক বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। তারপর আতিকার জন্ম হয় সাত মাসে। এ নিয়ে পরিবারের মধ্যে ছিল অশান্তি। পরপর বাবা, দাদা ও দাদি কৌশলে শনিবার দুপুরে শিশু আতিকার মাকে বাড়ির ছাদে পাঠায়। এরপর শিশুটিকে শ্বাসরোধে হত্যা করে লাশ কাপড়ে পেঁচিয়ে আলমারির মধ্যে লুকিয়ে রাখে। শিশুর মা ঘরে ফিরে বাচ্চাকে না পেয়ে কান্নাকাটি শুরু করেন। প্রতিবেশি কেউ চুরি করে নিয়ে গেছে বলে তাকে জানায় ঘাতকরা।

রোববার সকালে শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।



রাইজিংবিডি/পাবনা/২১ জানুয়ারি ২০১৮/শাহীন রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়