ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:
খুলনায় কৌতূহল

কোন আসনের প্রার্থী সালাম মুর্শেদী ও ড. মসিউর!

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২১ ২:১৩:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২১ ২:৫৭:৫০ পিএম
ড. মসিউর রহমান ও আব্দুস সালাম মুর্শেদী
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, খুলনা : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে খুলনার ছয়টি আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী কারা হচ্ছেন, কারা দলীয় মনোনয়ন পেতে পারেন- এটাই যেন এ মুহূর্তের আলোচ্য বিষয়।

আলোচনা যাদের নিয়ে বেশি সরব তারা হচ্ছেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে সদ্য আওয়ামী লীগে যোগদান করা জাতীয় ফুটবল দলের প্রাক্তন খেলোয়াড় ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

বিশেষ করে সালাম মুর্শেদী খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসন ও অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) আসন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পাচ্ছেন কীনা তা নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী থেকে সাধারণ মানুষের মধ্যে চরম কৌতূহল সৃষ্টি হয়েছে।

এ দুটি আসনে তাদের মনোনয়ন দেওয়া হলে আওয়ামী লীগের দু’জন জনপ্রিয় ও প্রভাবশালী নেতা দলীয় মনোনয়ন থেকে ছিটকে পড়বেন। আর এই নিয়েই খুলনার রাজনৈতিক অঙ্গনে চলছে তুমুল তর্ক-বিতর্ক ।

ড. মসিউর রহমান ও আব্দুস সালাম মুর্শেদী- দুজনেরই বাড়ি খুলনা-৪ নির্বাচনী এলাকায়। এরমধ্যে ড. মসিউর রহমানের গ্রামের বাড়ি দিঘলিয়া উপজেলার সুগন্ধিতে ও আব্দুস সালাম মুর্শেদীর বাড়ি রূপসা উপজেলার নৈহাটী গ্রামে।

ড. মসিউর রহমান মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা হিসাবে বর্তমান আওয়ামী লীগ সরকারের শুরু থেকেই দায়িত্ব পালন করছেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরও তিনি প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ব্যক্তি হিসাবে তিনি পরিচিত।

ইতিমধ্যে খুলনা-৪ আসনে আওয়ামী লীগের রাজনীতিতে তাকে নিয়ে সৃষ্টি হয়েছে একটি বলয়। বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা বেশ কিছুদিন ধরে অসুস্থ থাকায়  মসিউর রহমানের কর্মী-সমর্থকরা এলাকায় জোর প্রচারণা চালাচ্ছেন এবারের নির্বাচনে ড. মসিউর রহমানই পাচ্ছেন নৌকা প্রতীক। মসিউর রহমানও নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। মাঝে-মধ্যে তিনি এলাকায়ও আসছেন। পাশাপাশি তিনি খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসন থেকেও দলীয় মনোনয়নের জন্য জোর চেষ্টা করছেন।

অন্যদিকে খুলনা-৪ আসনের বাসিন্দা হিসাবে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসাবে ফুটবলার সালাম মুর্শেদীর নামও দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মুখে মুখে আলোচিত হচ্ছে। তবে, এ আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজার রয়েছে ব্যাপক প্রভাব। এছাড়া জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছেও তিনি সমান জনপ্রিয়। তার কর্মী-সমর্থকরা বলছেন, খুলনা-৪ আসনটি ধরে রাখতে হলে মোস্তফা রশিদী সুজার কোনো বিকল্প নেই। যত আলোচনা-সমালোচনাই হোক না কেন শেষ পর্যন্ত খুলনা-৪ আসনে মোস্তফা রশিদী সুজাই পাবেন আওয়ামী লীগের মনোনয়ন।

এদিকে, ৩ মার্চ সার্কিট হাউজ ময়দানের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে আওয়ামী লীগে যোগ দেওয়ার পর থেকেই আব্দুস সালাম মুর্শেদীর নাম খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনের সম্ভাব্য প্রার্থী হিসাবে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মুখে মুখে আলোচনা হচ্ছে। সার্কিট হাউজ ময়দানের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খুলনার ছয়টি আসনের দায়িত্ব চেয়েছেন সালাম মুর্শেদী। বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোটও চেয়েছেন তিনি। আর এ নিয়ে শুরু হয়েছে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে নানা গুঞ্জন। তিনি খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) না খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) কোন আসনের প্রার্থী হচ্ছেন? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে নেতাকর্মীদের মধ্যে।

খুলনা-২ আসনের বর্তমান সংসদ সদস্য খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হওয়ার পর মিজান খুলনার সাধারণ মানুষের কাছে ব্যক্তি ইমেজ তৈরি করতে সক্ষম হয়েছেন। সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে তার একটি সৌহার্দ্যপূর্ণ সর্ম্পক গড়ে উঠেছে।

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশিদ বলেন, আব্দুস সালাম মুর্শেদী আওয়ামী লীগে যোগদান করলেও তার ব্যাপারে দলীয় কোনো নির্দেশনা নেই। কে কোন আসন থেকে মনোনয়ন পাবেন তা দেখবেন দলের মনোনয়ন বোর্ড ও সভানেত্রী।  তবে, আওয়ামী লীগ নেতাকর্মীসহ এখন সাধারণ মানুষ তাকিয়ে আছেন ড. মসিউর রহমান ও সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদীকে খুলনার কোন আসন থেকে মনোনয়ন দেয়া হয় সেদিকে।

 

 

রাইজিংবিডি/খুলনা/২১ মার্চ ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

Walton AC
     
Walton AC
Marcel Fridge