ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

বরখাস্তের প্রতিবাদে শিক্ষক পরিবারের অনশন

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ৯:০৭:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ৯:০৭:০০ পিএম

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটে নিয়মবহির্ভূতভাবে বরখাস্তের প্রতিবাদে তিন শিক্ষক পরিবারের সদস্যরা আমরণ অনশন কর্মসূচি পালন করেছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্বাধীনতা শিক্ষক পরিষদ, সদর উপজেলা শিক্ষক সমিতির নেতারা একাত্মতা প্রকাশ করেন।

এ সময় বক্তব্য দেন বাগেরহাট জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অজয় কুমার চক্রবর্তী, বাগেরহাট সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. হুমায়ুন কবির, শিক্ষক ঝিমি মন্ডল, ফকির মাসুদ আলী, ফারহানা আক্তার প্রমুখ।

তারা শিক্ষকদের অবিলম্বে স্ব-পদে বহাল ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতিকে অপসারণের দাবি জানান। ২৪ ঘণ্টার নোটিশে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ তিন শিক্ষককে নিয়মবহির্ভূতভাবে বরখাস্ত করা হয়েছে। ঈদের আগে এই ধরণের সিদ্ধান্ত নেওয়ায় পরিবারের লোকজন মানবেতর জীবন যাপন করছে।

দ্রুত সমস্যা সমাধান না হলে জেলাব্যাপি কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন তারা। 

গত রোববার বাগেরহাটে পছন্দের শিক্ষককে প্রধান শিক্ষক নিয়োগ দিতে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ তিন শিক্ষককে নিয়মবহিভূতভাবে বরখাস্ত করা হয়েছে। বাগেরহাটের সদর উপজেলার সুন্দরঘোনা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি কাজী মতিনুর রহমান ২৪ ঘণ্টার নোটিশে তাদের বরখাস্ত করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিয়োগ দিয়ে ব্যাংক থেকে ২ লাখ ৫০ হাজার টাকা তুলে নেওয়ার অভিযোগ করেছেন শিক্ষকরা।

বরখাস্তকৃত শিক্ষকরা হলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ শামীম হাসান, সহকারী শিক্ষক (শরীর চর্চা) শেখ মো. আবদুল ওয়াহাব ও সহকারী শিক্ষক (কম্পিউটার) মোসা. কামরুন্নাহার।

শিক্ষকরা অভিযোগ করেন, সভাপতির অনিয়ম, দুর্নীতি ও নিয়মবহিভূতভাবে পছন্দের শিক্ষক নিয়োগের বিরুদ্ধে কথা বলায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। যা বিধিবহির্ভূত ও অমানবিক।  

 

 

 

রাইজিংবিডি/বাগেরহাট/১৪ জুন ২০১৮/আলী আকবর টুটুল/বকুল

Walton Laptop
 
   
Walton AC