ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামে ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : অবৈধ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার আসামি ব্যবসায়ী মোহাম্মদ আমিন (৪২)। বুধবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের ডবললুরিং থানায় মামলা দায়ের করেন দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন।

মামলার বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ সদীপ কুমার দাশ জানান, অবৈধ সম্পদ অর্জনের দায়ে মোহাম্মদ আমিন নামে এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক। মামলাটি দুদক তদন্ত করবে।

দুদক সূত্র জানায়, গত বছরের ২০ জুন থেকে ব্যবসায়ী মোহাম্মদ আমিনের বিরুদ্ধে অনুসন্ধান কার্যক্রম শুরু করে দুদক। অনুসন্ধানে অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়ায় মামলা দায়ের করা হয়। মামলায় অভিযোগ করা হয়, দুদকের নোটিশের প্রেক্ষিতে ওই ব্যবসায়ী তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩২ লাখ ২৯ হাজার ৩৫৩ টাকার হিসাব দাখিল করেন। দুদকের অনুসন্ধানে এই সম্পদ বিবরণী  মিথ্যা ও ভিত্তিহীন বলে প্রমাণিত হয়।

অনুসন্ধানে ওই ব্যবসায়ীর ৬ কোটি ৩৫ লাখ ৭৯ হাজার ৮৪ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য পায় দুদক। যার আয়ের উৎসে অসঙ্গতি রয়েছে বলে দুদক জানায়। পরে এই ঘটনায় মামলা দায়ের করে দুদক।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ জুন ২০১৯/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়