ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সেরা খেলা খেলতে পারলে কেউ পাত্তা পেত না’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সেরা খেলা খেলতে পারলে কেউ পাত্তা পেত না’

ইয়াসিন হাসান : চ্যাম্পিয়নস ট্রফি কিংবা মিনি বিশ্বকাপ। যে যেই নামেই ডাকুন না কেন, আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ের শীর্ষ আট দলের এই টুর্নামেন্ট মানেই ভিন্ন উত্তেজনা, ভিন্ন আবহ। ১ জুন থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফির রয়েছে ভিন্ন উন্মাদনা। রয়েছে অতীত স্মৃতি।

আগের সাত আসরে বিভিন্ন সময়ে একাধিক ক্রিকেটার চ্যাম্পিয়নস ট্রফির শুরুর আগে কিংবা পরে নিজেদের বক্তব্যে চ্যাম্পিয়নস ট্রফিকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। কখনো তাদের বক্তব্য ভালোবাসা বাড়িয়েছে, কখনো বিতর্কের সৃষ্টি করেছে।

 



এবারের আসরের শুরুতে স্মরণীয় কিছু মুহূর্ত রাইজিংবিডি ডটকমের পাঠকদের ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে-

জর্জ বেইলি :
২০১৩ চ্যাম্পিয়নস ট্রফিতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পারফরম্যান্স কেমন ছিল? মনে আছে? মনে থাকার কথাও নয়। কারণ চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা চ্যাম্পিয়নস ট্রফি থেকে বাদ পড়েছিলেন, আর তা গ্রুপ পর্ব থেকেই । টুর্নামেন্ট শুরু না হতে হতেই বাড়ির টিকিট কাটতে হয় তাদেরকে!

প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৪৮ রানের হারের পর তাদের দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়। পরের ম্যাচে এশিয়ার জায়ান্ট শ্রীলঙ্কার কাছে ২০ রানের পরাজয়ে পয়েন্ট তালিকার তলানিতে চলে যায় অস্ট্রেলিয়া। এক ঝাঁক অভিজ্ঞ ক্রিকেটার থাকলেও টুর্নামেন্টে পারফর্ম করতে পারেনি জর্জ বেইলির দল। টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পর জর্জ বেইলি বলেছিলেন, ‘অতীতে আমাদের সেরা খেলোয়াড়রা বিশ্ব সেরা খেলোয়াড় ছিল। আমরাও সেরা খেলাটাই উপহার দিতাম। এবার অস্ট্রেলিয়া যদি সেরা খেলা খেলতে পারত তাহলে কেউ পাত্তা পেত না। যদি তাদের বাজে দিন যায় তাহলে বুঝতে হবে সেটা একটি মাত্র বাজে দিন ছিল।’

 



চ্যাম্পিয়নস ট্রফি থেকে খানিক বাদে বিদায় নিলেও এক বছরের ব্যবধানে বিশ্বকাপের মুকুট মাথায় পড়ে অস্ট্রেলিয়া। মাইকেল ক্লার্কের দল অস্ট্রেলিয়াকে দেয় পঞ্চম বিশ্বকাপের ট্রফির স্বাদ। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে শিরোপায় চোখ রেখে মাঠে নামছে অসিরা। দেখা যাক ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার পতাকা শেষ পর্যন্ত উড়ে কি না।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়