ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মোশাররফের ক্যারিয়ার সেরা ইনিংস, ঢাকার রানের পাহাড়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোশাররফের ক্যারিয়ার সেরা ইনিংস, ঢাকার রানের পাহাড়

১২৫ রানে অপরাজিত থাকেন মোশাররফ হোসেন রুবেল। ছবি: রেজাউল করিম

ক্রীড়া প্রতিবেদক : দুই সেঞ্চুরি আর দুই হাফ সেঞ্চুরিতে খুলনার বিপক্ষে রানের পাহাড় গড়েছে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে ঢাকা অলআউট হয়েছে ৫১৯ রানে।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে প্রথম স্তরের এই ম্যাচে ঢাকার হয়ে সেঞ্চুরি করেছেন নাদিফ চৌধুরী ও মোশাররফ হোসেন রুবেল। শুভাগত হোম ও তাইবুর পারভেজ পেয়েছেন হাফ সেঞ্চুরি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের ৮ উইকেটে ৪৮৪ রান নিয়ে আজ তৃতীয় দিন শুরু করেছিল ঢাকা। শেষ ৩ উইকেটে এদিন আরো ৩৫ রান যোগ করে ৫১৯ রানে অলআউট হয় তারা।



৯৮ রান নিয়ে দিন শুরু করা মোশাররফ তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১২৫ রানে অপরাজিত ছিলেন তিনি। মোশাররফের ইনিংসটি ছিল ধৈর্যের প্রতিমূর্তি। আটে নেমে ৩১০ বলে ১২ চারে ১২৫ রানের ইনিংসটি সাজান ৩৫ বছর বয়সি এই ব্যাটসম্যান। এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। আগের সেরা ছিল ১০৪।

আগের দিন ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছেন নাদিফও। ৩৩১ বলে ১৭ চার ও ৬ ছক্কায় ১৬৬ রান করেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। সপ্তম উইকেটে ২২৭ রানের বিশাল জুটিও গড়েন নাদিফ ও মোশাররফ। তাইবুর ৭৯ ও শুভাগত করেন ৬৬ রান।

৩ উইকেট নিয়ে খুলনার সেরা বোলার মেহেদী হাসান। আল আমিন হোসেন ও জিয়াউর রহমান নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা ১ম ইনিংস: ৫১৯ (নাদিফ ১৬৬, মোশাররফ ১২৫*, তাইবুর ৭৯, শুভাগত ৬৬; মেহেদী ৩/১০৩, আল আমিন ২/৪৪, জিয়াউর ২/৪৬, তুষার ১/১০, নাফিদুল ১/৫৬)।




রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়