ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ২০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে’

নিজস্ব প্রতিবেদক : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যারা বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনো সফল মানুষ হতে পারবে না। দেশপ্রেমের অভাবে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস সৃষ্টি হয়।

রোববার রাজধানীর সিদ্ধেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নতুন প্রজন্মের উদ্দেশে মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতা একদিনে আসেনি। স্বাধীনতা বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ পর্যন্ত সংগ্রামের মধ্য দিয়ে ১৯৭১ সালের অগ্নিঝরা মার্চে শুরু হয় মুক্তিযুদ্ধ। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আজ দেশ মাথা উঁচু করে দাঁড়ানোর জায়গা পেয়েছে। দেশের মানুষ মুক্তভাবে বেঁচে কথা বলার অধিকার পেয়েছে। আর এই বিষয়গুলো আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। তাহলে আমাদের এই সোনার বাংলাদেশ আরো এগিয়ে যাবে। কেননা, তরুণ প্রজন্ম যদি ইতিহাস না জানে তাহলে আগামীতে আমাদের বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য কেউ থাকবে না।

অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ রইশুল আলম ময়না সভাপতিত্ব করেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য দিলারা আলম, প্রধান শিক্ষক মো. সাহাব উদ্দিন মোল্লা, সহকারী প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়