ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৬, ৩০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বেশ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে দেশের উত্তর-পূর্বের বিভাগীয় শহর সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সকাল সাড়ে ১০টায় সিলেটে পৌঁছান তিনি। তার সফর উপলক্ষে পুরো শহর ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে সাজানো হয়েছে। বরাবরের মতো এবারো প্রধানমন্ত্রী তার সিলেট সফরের শুরুতেই হজরত শাহজালাল (র.), হজরত শাহপরাণ (র.) ও হজরত গাজী বুরহান উদ্দিনের (র.) মাজার জিয়ারত করেন। দুপুরে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের একটি জনসভায় ভাষণ দেবেন।

টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে শেখ হাসিনার তৃতীয় সফর এটি। আর ভোটের বছরের শুরুতে এই সফরের মধ্য দিয়েই শেখ হাসিনার আগাম নির্বাচনী প্রচার শুরু হবে বলে মনে করছেন আওয়ামী লীগ নেতারা। মঙ্গলবার মাজার জিয়ারত শেষে সিলেট সার্কিট হাউজে বিশ্রাম করবেন প্রধানমন্ত্রী। সেখানে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের জনসভাস্থলে যাবেন। সেখানেই ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিফলক উন্মোচন করবেন।

যা উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন করবেন
উদ্বোধনের মধ্যে রয়েছে হজরত গাজী বুরহান উদ্দিনের (র.) মাজার উন্নয়ন, নারীদের জন্য ইবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্য্য বর্ধন এবং মাজারের যাতায়াতের প্রধান রাস্তা প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরোজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করবেন।
 


আর হজরত শাহজালালের (র.) মাজারে নারীদের জন্য ইবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন ও হলরুম নির্মাণ, ওসমানী মেডিক্যাল কলেজে ছাত্র ও ছাত্রীদের দুটি হোস্টেল ভবন নির্মাণ, ২৫০ শয্যার জেলা হাসপাতাল নির্মাণ, ওসমানী মেডিক্যালের নার্সিং হোস্টেল ভবন নির্মাণ, সিলেট পুলিশ লাইনসে ব্যারাক ও অস্ত্রাগার নির্মাণ, কোতোয়ালি মডেল থানা কম্পাউন্ডে ডরমেটরি ভবন নির্মাণ, তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট ভবন, সিলেটের লালাবাজারে রেঞ্জ রিজার্ভ পুলিশ লাইনস নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণসহ বেশ কিছু প্রকল্পের ভিত্তিকফলক উন্মোচন করবেন।

গত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৫টিতে আওয়ামী লীগ ও চারটিতে জাতীয় পার্টি জয়ী হয়। আগামী নির্বাচনেও আওয়ামী লীগ এ ধারাবাহিকতা ধরে রাখতে চায়। প্রধানমন্ত্রীর সফর ঘিরে নিরাপত্তার বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, তৌফিক-ই-ইলাহি চৌধুরী, তারিক আহমেদ সিদ্দিক, আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, শেখ হেলাল, দেলোয়ার হোসেন, নওফেল চৌধুরী, বিপ্লব বড়ুয়া, মুখ্যসচিব নজিবুর রহমান, প্রেসসচিব ইহসানুল করিম। এ ছাড়া আওয়ামী লীগ নেতাদের মধ্যে আব্দুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, আফজাল হোসেনসহ অন্য নেতারা রয়েছেন। আর এই বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেন কয়েকদিন ধরে সিলেটে অবস্থান করে প্রধানমন্ত্রীর জনসভা সফল করার লক্ষ্যে রয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৮/নৃপেন/সাইফ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়