ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাড্ডায় চালু হলো ডিএনসিসির এসটিএস

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড্ডায় চালু হলো ডিএনসিসির এসটিএস

নিজস্ব প্রতিবেদক : বাড্ডায় চালু হলো ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এসটিএস (সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন)।

বাড্ডা লিংক রোডসংলগ্ন গুদারাঘাটে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ থেকে প্রাপ্ত প্রায় ৪ কাঠা জমির ওপর এটি নির্মাণ করা হয়েছে। এটি ডিএনসিসির ৫১তম এসটিএস।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা জানান, বর্জ্য ব্যবস্থাপনায় ডিএনসিসির এ নতুন উদ্যোগের ফলে এ এলাকার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়ক প্রগতি সরণির বিভিন্ন পয়েন্টের আবর্জনার স্তূপ আর দেখা যাবে না। ফলে যান চলাচল নির্বিঘ্ন হওয়াসহ এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসবে। ২১ নম্বর ওয়ার্ড এবং এর পার্শ্ববর্তী ইউনিয়নসমূহে প্রতিদিন যে প্রায় ১২০ টন গৃহস্থালী বর্জ্য তৈরি হয় তা এই একটি এসটিএসের মাধ্যমে সুষ্ঠুভাবে সংগ্রহ করে নির্ধারিত ল্যান্ডফিল এলাকায় পরিবহন করা সম্ভব হবে। ইতোমধ্যেই যেসব এলাকায় এসটিএস চালু হয়েছে সেসব এলাকার পরিবেশের উন্নয়ন এবং বর্জ্য ব্যবস্থাপনা সুশৃঙ্খল হয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার এ নতুন এসটিএস চালু করা হলো। এছাড়া উত্তরার জসিমউদদীন রোড, মানিকদি এবং পিজিআর এলাকায় আরও ৩টি এসটিএসের নির্মাণ কাজ চলছে, যা অচিরেই চালু হবে।

এসটিএসের উদ্বোধন করেন ডিএনসিসির ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ওসমান গণি। তিনি এসটিএস নির্মাণে সহযোগিতার জন্য জাতীয় গৃহায়ন কর্তপক্ষকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল সেলিম মাহমুদ পিএসসি, নির্বাহী প্রকৌশলী আবুল হাসনাত মো. আশরাফুল আলমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অবৈধ স্থাপনা উচ্ছেদ : রাজধানীর উত্তরা ৮ নম্বর সেক্টরে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম আলী বেগ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত দিনব্যাপী অভিযানে সিআইডি স্টাফ কোয়ার্টার থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পর্যন্ত এলাকার বেড়ি বাঁধের ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।

অভিযানকালে ডিএনসিসির অঞ্চল-১ এর নির্বাহী কর্মকর্তা হেমায়েত হোসেন উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়