ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

‘শিক্ষাক্ষেত্রে এডিবির সহায়তা আরো সম্প্রসারণ করা হবে’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৮, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শিক্ষাক্ষেত্রে এডিবির সহায়তা আরো সম্প্রসারণ করা হবে’

সচিবালয় প্রতিবেদক : বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) সহায়তা আরো সম্প্রসারণ করা হবে বলে জানিয়েছেন সংস্থাটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন বিভাগের পরিচালক সাংসুপ রা।

রোববার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে মন্ত্রীর অফিসকক্ষে সাক্ষাৎকালে এডিবির কর্মকর্তা এই তথ্য জানান।

সাংসুপ রার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হচ্ছেন-এডিবির সোশ্যাল সেক্টর বিশেষজ্ঞ জিগাং লি, সোশ্যাল সেক্টর ইকোনমিস্ট জিন লং  এবং বাংলাদেশে এডিবির আবাসিক মিশনের সিনিয়র সোশ্যাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান।

সাক্ষাৎকালে এডিবির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন বিভাগের পরিচালক সাংসুপ রা এডিবির পরিচালক বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে অগ্রগতি এবং এক্ষেত্রে শিক্ষামন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করেন। সাক্ষাৎকালে তারা বাংলাদেশে এডিবির চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনা করেন। বাংলাদেশে কারিগরি শিক্ষা প্রকল্পে এডিবির সহায়তা নিয়েও তারা আলোচনা করেন।

এ সময় সাংসুপ রা বলেন, বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে এডিবির সহায়তা আরো সম্প্রসারণ করা হবে।

আলোচনাকালে শিক্ষামন্ত্রী বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে এডিবির সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং এ সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের অতিরিক্ত সচিব একেএম জাকির হোসেন ভূঞা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব মাহমুদুল ইসলাম এবং  সেসিপ প্রকল্পের যুগ্ম পরিচালক আবু ছাইদ শেখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়