ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

খুলনায় ক্রসফিলিংয়ের অভিযোগ, ফিলিং স্টেশনের কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ৭ মে ২০২৪   আপডেট: ২১:৫৩, ৭ মে ২০২৪
খুলনায় ক্রসফিলিংয়ের অভিযোগ, ফিলিং স্টেশনের কার্যক্রম বন্ধ

খুলনায় এলপি গ্যাসের অবৈধ ‘ক্রসফিলিং’ (সিলিন্ডারে গ্যাস ভরা) অভিযোগে সুরাইয়া ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে সেখানে থাকা অবৈধ ফিলিং করা সিলিন্ডার, যন্ত্রপাতি জব্দ এবং পাম্পের সব কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৭ মে) ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আল-আমিন ফিলিং স্টেশনটিতে অভিযান চালান। 

এর আগে, ডুমুরিয়ার লতিফ ফিলিং স্টেশন ও খুলনা অক্সিজেন কোম্পানির অবৈধ ক্রস ফিলিং ধরা পড়ে। লতিফ ফিলিংয়ের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরিও হয়। এ বিষয়ে গত ১৭ এপ্রিল অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম-এ ‘খুলনায় খালি সিলিন্ডারে ভরা হয় পাম্পের গ্যাস, দুর্ঘটনার আশঙ্কা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। 

জানা গেছে, সুরাইয়া ফিলিং স্টেশনটি নগরীর সিটি বাইপাস সড়কের মোস্তর মোড় এলাকায় অবস্থিত। এখানে একাধিক ব্র্যান্ডের গ্যাসের খালি সিলিন্ডার মজুত রেখে তাতে বিপজ্জনক প্রক্রিয়ায় এলপি গ্যাস ভর্তি করে বাজারজাত করা হতো। এর ফলে সরকার মোটা অঙ্কের রাজস্ব বঞ্চিত হচ্ছিল। সাধারণ মানুষ নিম্নমানের গ্যাস ব্যবহার করে পড়ছিলেন ঝুঁকির মুখে। 

মঙ্গলবার দুপুরে সুরাইয়া ফিলিং স্টেশন থেকে অবৈধ ক্রসফিলিং করা গ্যাসের সিলিন্ডারসহ একটি পিকআপ আটক করেন স্থানীয়রা। পিকআপটি ক্রসফিলিং গ্যাস নিয়ে সাতক্ষীরার পাটকেলঘাটায় যাচ্ছিল। খবর পেয়ে হরিণটানা থানা পুলিশ, বিস্ফোরক পরিদপ্তরের কর্মকর্তা ও সংবাদকর্মীরা ঘটনাস্থলে যান। 

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আল-আমিন জানান, অভিযানে ঝুঁকিপূর্ণ ক্রসফিলিংয়ের ঘটনা প্রমাণিত হওয়ায় সুরাইয়া ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে অবৈধ ফিলিং করা সিলিন্ডার, যন্ত্রপাতি জব্দ ও পাম্পের সব কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

নুরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়