ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

একতরফা নির্বাচন করতে বাধা খালেদা : আলাল

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একতরফা নির্বাচন করতে বাধা খালেদা : আলাল

জ্যেষ্ঠ প্রতিবেদক : একাদশতম জাতীয় সংসদ নির্বাচন একতরফা করতে সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাধা মনে করে তাকে কারাগারে নিতে চায়বলে অভিযোগ করেছেন দলটির নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শুক্রবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, ‘হিসাবটা অত্যন্ত স্পষ্ট, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করা এই সরকারের পক্ষে সম্ভব নয়, এটা প্রমাণিত। দেশের মধ্যে বিক্ষোভ, দেশের বাইরে থেকেও আন্তর্জাতিক চাপ রয়েছে। তাই এই নির্বাচনটি করতে হলে ৫ জানুয়ারির মতো ভোটারবিহীন নির্বাচন করা সম্ভব না, ক্ষমতায় আসাও সম্ভব নয়। এর পথে বাধা হচ্ছে বিএনপি, বেগম খালেদা জিয়া এবং আমাদের সাহসী নেতা-কর্মীরা। এদেরকে বড় কারাগার থেকে ছোট কারাগারে নিতে হবে। এটাই হচ্ছে মূল উদ্দেশ্য।’

বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আলাল ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নেতা-কর্মী রাজপথে থাকার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

‘বিএনপি চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা ও গণগ্রেপ্তার বন্ধের’ দাবিতে এই অনুষ্ঠানের আয়োজন করে ‘স্বাধীনতা ফোরাম’ নামের একটি সংগঠন।

আলাল বলেন, ‘মানুষের অন্তরকে, বিকেককে, অনুভুতিকে কারাগারে পাঠানো যায় না। হাত-পা চললে, মুখ চললে, সংকল্প চললে, সব কিছুর পিছনে থাকে অনুভূতি। এটাকে শৃঙ্খলিত করা যায় না।’

‘৮ ফেব্রুয়ারিতে কোনো ধরনের রায় দিয়ে যদি একতরফা নির্বাচনের পথকে প্রশস্ত করার কোনো অপপরিকল্পনা করা হয়, তাহলে সেটি মোকাবিলা করার জন্য আমাদের প্রস্তুতি গ্রহণ করে রাখতে হবে। যদি রায়ের তারিখ পরিবর্তিত হয়, তাহলে পরের তারিখেও একই কর্মসূচি ঘোষণা করতে হবে। যতই গ্রেপ্তার করা হোক রাজপথে থাকতে হবে,’ বলেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতুল্লাহর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, জাসাসের সহসভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ