ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘পিতাকে হারিয়ে মনে হয়, মাথার ওপর ছায়া নেই’

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘পিতাকে হারিয়ে মনে হয়, মাথার ওপর ছায়া নেই’

নিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আমার পিতা আমার শিক্ষক ছিলেন। তিনি আমার গাইড। পিতাকে হারিয়ে আমার মনে হয়, মাথার ওপরে যে ছায়া ছিল তা নেই।’

বুধবার বিকেলে প্রধান বিচারপতির বাবা সদ্য প্রয়াত আইনজীবী সৈয়দ মোস্তফা আলীর আত্মার মাগফেরাত কামনায় আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি এর আয়োজন করে।

প্রধান বিচারপতি বলেন, প্রত্যেক সন্তানের কাছেই তার পিতার মৃত্যু অনেক কষ্টের বিষয়। পিতা বেশি বয়সে মারা গেলেও সন্তানের জন্য তা অনেক কষ্টের।

আলোচনা ও দোয়া মাহফিলে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। সৈয়দ মোস্তফা আলীর জীবন ও কর্মের বিভিন্ন দিকের ওপরে আলোচনা করেন বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন, ব্যারিস্টার এম আমীর উল ইসলাম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও প্রাক্তন আইনমন্ত্রী আবদুল মতিন খসরু। বক্তারা মরহুম সৈয়দ মোস্তফা আলীকে একজন সৎ, ভদ্রলোক ও ভাগ্যবান হিসেবে অভিহিত করেন। যিনি জীবদ্দশায় নিজের সন্তানকে দেশের প্রধান বিচারপতির আসনে অধিষ্ঠিত দেখে গেছেন।

বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সদস্য সৈয়দ মোস্তফা আলী প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাবা। ২৬ জুন তিনি ইন্তেকাল করেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৮/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়