ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানালেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানালেন প্রবাসীকল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রবাসী বাংলাদেশিদের নির্ধারিত ফি জমা দিয়ে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য হওয়ার এবং বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

রোববার বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

জাহাঙ্গীর আলম জানান, গতকাল (২১ জুলাই স্পেনের বার্সেলোনার উরখেল সেন্ত্রো সিভিকের হলরুমে স্থানীয় সময় বেলা ১২ টায়) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই আহ্বান জানান।

মতবিনিময় সভায় মন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের সোনালী সন্তান বলে উল্লেখ করে প্রবাসী বাংলাদেশিদের প্রশাসনিকসহ সর্বিক সহযোগিতার আশ্বাস দেন। পরে আলোচনা পর্বে অংশ নেওয়া প্রবাসী বাংলাদেশিদের দাবি দাওয়ার কথা শোনেন এবং পাশাপাশি দূতাবাসের কার্যক্রমের প্রশংসা করেন। আলোচনা সভায় পাসপোর্ট প্রাপ্তির জন্য পুলিশ ক্লিয়ারেন্স, প্রবাসী বাংলাদেশিদের ভোটাধিকার, প্রবাসীদের লাশ পরিবহন ও বিমান বন্দরে প্রবাসী বাংলাদেশিদের নিরাপত্তাসহ সার্বিক বিষয়সমূহ আলোচনায় উঠে আসে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন স্পেনে বাংলাদেশের কূটনীতিক হাসান মাহমুদ খন্দকার। সভা সঞ্চালন করেন দূতাবাসের হেড অব চ্যান্সারি হারুন আল রশিদ। এতে অংশগ্রহণ করেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কল্যাণ ও মিশণ) নাসরীন জাহান ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম। আলোচনা সভায় আরও অংশগ্রহণ করেন বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ২০ জুলাই সকাল সোয়া ১০টায় স্পেনের উদ্দেশ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করে। প্রতিনিধি দলটি প্রথমে স্পেন এরপর সেখান থেকে সুইজারল্যান্ড, ইতালি ও গ্রিস সফর করবে। আগামী ৩১ জুলাই প্রতিনিধি দলটির দেশে ফেরার কথা রয়েছে। প্রতিনিধি দলের অন্যান্য সদস্য হলেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কল্যাণ ও মিশণ) নাসরীন জাহান, মন্ত্রীর একান্ত সচিব আবুল হাছানাত হুমায়ুন কবীর এবং উপসচিব সামছুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৮/হাসিবুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়