ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

তৃতীয় দিনে অগ্রিম টিকিট কেনার যাত্রী নেই

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ২:২৯:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৯ ৮:২৫:৪২ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটিতে বাসের আগাম টিকিট বিক্রির তৃতীয় দিনে গাবতলী বাস টার্মিনালের কাউন্টারগুলোতে ক্রেতা শূন্য।

বাসের অগ্রিম টিকিট কেনার ক্ষেত্রেও এবার বেশ ব্যতিক্রম দেখা গেছে। প্রতি বছর রোজার এ সময় ঈদের অগ্রিম টিকিট নিতে উপচেপড়া ভিড় থাকে রাজধানীর সবচেয়ে বড় বাস টার্মিনালগুলোতে। কিন্তু এবার ভিন্ন চিত্র। প্রথম দুই দিন টিকিটের মোটামুটি চাহিদা থাকলেও তৃতীয় দিন তা প্রায় শূন্য।

রাজধানীর গাবতলী বাস কাউন্টারের হানিফ পরিবহনের এক কর্মচারীর সঙ্গে কথা বলে জানা গেছে, অন্যবারের চেয়ে এবার অনলাইনে টিকিট কেনার দিকে যাত্রীদের আগ্রহ বেশি। তারা কাউন্টারের সামনে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকার বিড়ম্বনা এড়াতে অনলাইনে টিকিট কিনছে।

তিনি বলেন, ‘সকাল থেকে এখন পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট ক্রয় করতে কোনো যাত্রী আসেনি। তা ছাড়া ৩০ মে এবং ৩ জুনের টিকিটের খুব চাপ ছিল প্রথম দিন থেকেই। তাই ওই দুই দিনের সকল টিকিট বিক্রি শেষ। তবে অন্যান্য দিনের দুই একটা টিকিট এখনো রয়েছে। আশা করি, এটাও আজ অনলাইনে বা বাস কাউন্টার থেকেই বিক্রি হয়ে যাবে।’

রাজধানীর টেকনিক্যালে সাকুরা পরিবহনের প্রধান অফিস সংলগ্ন কাউন্টারে গিয়েও এমন দৃশ্যই লক্ষ্য করা গেছে। মাঝে মধ্যে দুই একজন এসে ৩০ বা ৩ জুনের টিকিট আছে কিনা জিজ্ঞাসা করছে। আর ওই দুই দিনের টিকিট না পেয়ে ফিরে যাচ্ছেন। 

কথা হয় মোহাম্মদ সজীব নামে একজনের সঙ্গে। তিনি এসেছিলেন বরিশালে যাওয়ার ৩ তারিখের টিকিট নিতে।

তিনি বলেন, অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিন আমি এখানে এসে ৩ জুনের টিকিট না পেয়ে চলে যাই। পরে অনলাইনে চেষ্টা করি টিকিট কেনার সেখানেও দেখি টিকিট নেই। তাই আজ আবারো আসলাম যদি পাই।

গাবতলী বাস টার্মিনালের অন্যান্য পরিবহন কর্মীরাও জানান একই কথা। তারা বলেন, এখন যারা আসছেন তাদের সবার চাহিদা ৩ জুনের টিকিট। কিন্তু তাদের কাছে এ দিন ছাড়া আগে-পরের যাত্রার টিকিট আছে। সেসব নেওয়ার লোক নেই।

ঈদের আগাম টিকিট বিক্রি সম্পর্কে জানতে চাইলে ঈগল পরিবহনের কাউন্টার মাস্টার মিজানুর রহমান বলেন,  ‘মানুষ এখন আর অগ্রিম টিকিট কেনার জন্য লাইন ধরতে চায় না। প্রথম দুই দিন আমরা বেশ কিছু টিকিট বিক্রি করেছি। আজ সকাল থেকে আর চাহিদা নাই। এর কারণ হচ্ছে প্রচণ্ড গরম। রোজা রেখে এই গরমে মানুষ বাসা থেকে বের হতে চায় না। তাই অধিকাংশই অনলাইনে টিকিট কেটে নিচ্ছে।’


এদিকে মহাখালী বাস টার্মিনালের ঈদের কোনো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়নি বলে জানিয়েছেন সেখানকার বাসের টিকিট কাউন্টারের দায়িত্বশীলরা।

 

অভি এন্টারপ্রাইজের কাউন্টার ম্যানেজার টুটুল মিয়া রাইজিংবিডিকে জানান, তাদের কাউন্টার থেকে ঈদের কোনো অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে না। একই কথা জানিয়েছেন এনা এন্টারপ্রাইজের ম্যানেজার সোহেল।

 





রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/হাসিবুল/রেজা/ইভা/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge