ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু সোমবার

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৭:২২:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ৯:৫০:২২ এএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সোমবার থেকে যাত্রীবাহী লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। একই সঙ্গে আগামী ৩০ মে চালু হবে যাত্রীবাহী বিশেষ লঞ্চ সার্ভিস।

রোববার ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনালের নতুন ভবনের সভাকক্ষে ঈদ প্রস্তুতিমূলক সমন্বয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) আলমগীর কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান কমডোর মাহবুব উল ইসলামের সভাপতিত্বে সদরঘাটে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা সূত্রে জানা যায়, সোমবার থেকে টার্মিনাল ভবনের টিকিট কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এ ছাড়া দক্ষিণাঞ্চলে যাতায়াতকারী বেশ কয়েকটি লঞ্চের যাত্রীদের হয়রানি রোধ ও সুবিধার্থে আগামীকাল থেকে অনলাইনেও টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের চাহিদা অনুযায়ী ৩০ মে থেকে ০৮ জুন পর্যন্ত স্পেশাল লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

১৪টি প্রবেশ পথ ও গ্যাংওয়েতে যাত্রী নিয়ন্ত্রণের জন্য প্রধান দপ্তর হতে মনিটরিং টিম গঠন করা হবে। এ ছাড়া কর্তৃপক্ষের নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করার অভিযোগ পেলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিচালক আবু জাফর হাওলাদার, নৌ পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান, ঢাকা জেলা (দক্ষিণ) অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার।

এদিকে ঈদ উপলক্ষে এরই মধ্যে অনানুষ্ঠানিকভাবে লঞ্চের কেবিনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে বলে জানা যায়। বিভিন্ন সূত্রে জানা গেছে চাহিদা বেশি থাকায় মালিকরা ঘোষণার আগেই কেবিনের টিকিট বিক্রি শুরু করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge