ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জিততে হলে রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৩ ৭:৩৪:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৩ ১১:৫৩:২৬ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে প্রথম ম্যাচে ১০৫ রানে অলআউট হওয়ার দুঃস্বপ্ন ভুলে দ্বিতীয় ম্যাচে বড় সংগ্রহ পেয়েছে পাকিস্তান।

ট্রেন্ট ব্রিজে সোমবার ইংল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে তিন ফিফটিতে ৮ উইকেটে ৩৪৮ রান করেছে পাকিস্তান। বিশ্বকাপে এত রান তাড়া করে জিততে পারেনি কোনো দল। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৩২৮ রান তাড়া করে জিতেছিল আয়ারল্যান্ড। টানা দ্বিতীয় জয় পেতে হলে ইংল্যান্ডকে তাই গড়তে হবে নতুন রেকর্ড।

অবশ্য ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ স্কোরের রেকর্ডটা এই মাঠেই। এই ইংল্যান্ডই গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে করেছিল ৪৮১ রান। এর আগে ২০১৬ সালে তারা পাকিস্তানের বিপক্ষে করেছিল ৩ উইকেটে ৪৪৪ রান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন মোহাম্মদ হাফিজ। ৬২ বলে ৮ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান অভিজ্ঞ এই ব্যাটসম্যান। এ ছাড়া বাবর আজম ৬৬ বলে ৬৩ ও অধিনায়ক সরফরাজ আহমেদ ৪৪ বলে করেন ৫৫ রান।

টস হেরে ব্যাট করতে নেমে বিস্ফোরক উদ্বোধনী জুটিতে পাকিস্তানকে ভালো সূচনা এনে দিয়েছিলেন ফখর জামান ও ইমাম-উল-হক। দুজন প্রথম ১০ ওভারেই তোলেন ৬৯ রান।

ফখর ৪০ বলে ৩৬ করে স্টাম্পড হয়ে ফিরলে ভাঙে এ জুটি। এরপর ইমামও দ্রতই ফেরেন ৪৪ রান করে। দুজনই অফ স্পিনার মঈন আলীর শিকার।

তৃতীয় উইকেটে বাবরের সঙ্গে ৮৮ রানের ভালো জুটি গড়েন হাফিজ। আক্রমণে ফিরে বাবরকে ফিরিয়ে জুটি ভাঙেন মঈন। চতুর্থ উইকেটে সরফরাজের সঙ্গে ৮০ রানের জুটিতে সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন হাফিজ। তবে সেঞ্চুরি থেকে ১৬ রান দূরে থাকতে হাফিজকে থামান দলে ফেরা মার্ক উড।

শেষ দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় প্রত্যাশিত ঝড় তুলতে পারেননি কেউই। সেটা পারলে পাকিস্তানের সংগ্রহটা আরো বড় হতো। দলে ফেরা আসিফ আলী ১১ বলে ১৪ ও শোয়েব মালিক ৮ বলে করেন ৮ রান।

১০ ওভারে ৫০ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার মঈন। উড ১০ ওভারে ৫৩ রানে নেন ২ উইকেট। ৮ ওভারে ৭১ রানে ৩ উইকেট নেন ক্রিস ওকস।




রাইজিংবিডি/ঢাকা/৩ জুন ২০১৯/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge