ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুলনায় ১০৭ রানে পিছিয়ে রাজশাহী

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় ১০৭ রানে পিছিয়ে রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় ক্রিকেট লিগে প্রথম ইনিংসে খুলনার তিন শতাধিক ইনিংসের জবাবে লড়ছে রাজশাহী বিভাগ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ৩০৯ রানে অলআউট হয়েছে খুলনা বিভাগ। প্রথম ইনিংসে এমন পুঁজি গড়তে খুলনার হয়ে ফিফটির দেখা পেয়েছেন এনামুল হক, সৌম্য সরকার ও তুষার ইমরান। জবাবে ব্যাট করতে নেমে আজ ৫ উইকেটে ২০২ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে রাজশাহী বিভাগ। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামার আগে ৫ উইকেট হাতে নিয়ে খুলনার চেয়ে ১০৭ রানে পিছিয়ে রাজশাহী।

 



আগের দিনের ৩ উইকেট নিয়ে ২৮১ রানে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে খুলনা বিভাগ। ৩৭ রানে অপরাজিত থাকা ব্যাটসম্যান জিয়াউর রহমান আজ আউট হয়েছেন ব্যক্তিগত ৪২ রানে। এছাড়া ১ রানে অপরাজিত থাকা মইনুল ইসলাম ১৩ রান করে শফিউল ইসলামের বলে সাজঘরে ফিরে যান। এরপর সবকটি উইকেট হারিয়ে ৩০৯ রান করতে সক্ষম হয় খুলনা।

জবাবে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসের শুরুটা খারাপ হয়নি রাজশাহী বিভাগের। উদ্বোধনী জুটিতেই ৬১ রানে করে দারুণ কিছুর আভাস দিচ্ছিল দলটি। কিন্তু দলীয় ৬১ রানের সময় ওপেনার মিজানুর রহমানকে ফিরিয়ে জুটি ভাঙেন খুলনার আলামিন হোসেন। ব্যক্তিগত ৪৩ রানে আলামিনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মিজানুর রহমান।

 



দলীয় ৬৫ রানে রাজশাহীর আরেক ওপেনার মাইশুকুর রহমানকে ফেরান সৌম্য সরকার। তবে নিজেদের প্রথম ইনিংসে ফিফটির দেখা পান রাজশাহীর ফরহাদ হোসেন। ৫৬ রান করে সৌম্যর বলে মেহেদী হাসানের হাতে ধরা পড়েন তিনি। এছাড়া জুনায়েদ সিদ্দিকী ৪৭ ও অধিনায়ক জহিরুল ইসলাম অমি ১৫ রান করেন। ১৬ রানে অপরাজিত রয়েছেন সাব্বির রহমান। তার সঙ্গে অপরপ্রান্তে ০ রানে অপরাজিত মুক্তার আলী।

বল হাতে খুলনার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আলামিন হোসেন ও সৌম্য সরকার। এছাড়া একটি উইকেট নিয়েছেন মঈনুল ইসলাম।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়