ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধু দলের নয়, জাতির সম্পদ : এমপি বাবলা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু দলের নয়, জাতির সম্পদ : এমপি বাবলা

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির পিতা। তিনি বিশেষ কোনো রাজনৈতিক দলের সম্পদ নয়, জাতির সম্পদ।’

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার দুপুরে দোলাইরপাড়ে তেজগাঁও উন্নয়ন সার্কেল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাবলা বলেন, বঙ্গবন্ধু সারা বিশ্বের নিপীড়িত-নির্যাতিত মানুষের লড়াই সংগ্রামের রোলমডেল, তিনিই মানবতার মুক্তির আন্দোলনের  অনুপ্রেরণা। দেশের ১৬ কোটি মানুষের প্রাণস্পন্দন। কোনো রাজনৈতিক দল যদি তাকে নিজেদের সম্পদ মনে করে  ব্র্যাকেটবন্দি করে রাখতে চায় তাহলে তা হবে দুঃখজনক।



তিনি বলেন, ’৭৫ সালে ১৫ আগস্ট একাত্তরের দোসর কিছু বিপথগামী সেনাসদস্য বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল। তারা ভেবেছিল এই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে মানুষের মন থেকে বঙ্গবন্ধুকে চিরতরে মুছে ফেলা যাবে। কিন্তু তাদের সেই স্বপ্ন ভুল প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধু এখন শুধু ১৬ কোটি বাঙালির জাতির পিতা নন, তিনি সারা বিশ্বের অধিকার আদায়ে সংগ্রামের চেতনা ও মূর্ত প্রতীকে পরিণত হয়েছেন।

তেজগাঁও সার্কেল অফিসার শাহনাজ সুলতানার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার শামীম মুশফিক,  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাঈনুল ইসলাম, শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, কৃষি কর্মকর্তা এবিএম ওয়াহিদুর রহমান ও সাংবাদিক সুজন দে।

শোকসভা শেষে স্থানীয় সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এলাকার দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এরপর তিনি স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শোকসভায় যোগ দেন।



রাইজংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়