ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

দুর্গম পাহাড়ে আন্তর্জাতিক মানের জিমনেসিয়াম ভবন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ৩১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুর্গম পাহাড়ে আন্তর্জাতিক মানের জিমনেসিয়াম ভবন

নিজস্ব প্রতিবেদক: বান্দরবান জেলার লামায় নির্মাণ করা হয়েছে আন্তর্জাতিক মানের জিমনেসিয়াম ভবন। রোববার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের ১২ হাজার ৮০০ বর্গফুটের এ জিমনেসিয়াম ভবন উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

লামা উপজেলার দুর্গম সরই ইউনিয়নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ জিমনেসিয়াম ভবনের উদ্বোধন করেন তিনি।

নবনির্মিত জিমনেসিয়ামে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের কোয়ান্টা শিক্ষার্থীরা মনোমুগ্ধকর জিমন্যাস্টিকস শো প্রদর্শন করে। এর আগে শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অভিবাদন গ্রহণ করেন প্রতিমন্ত্রী।

‘অলিম্পিকে সোনা আমরা জিতবই’- এ স্বপ্নকে সামনে রেখে ২০১২ সালে কসমো স্কুলের জিমন্যাস্টিকস বিভাগের যাত্রা শুরু। অবকাঠামোগত সীমাবদ্ধতা সত্ত্বেও ২০১৩ সাল থেকে জাতীয় বয়সভিত্তিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতায় প্রতি বছর অংশ নিয়ে শীর্ষস্থান অধিকার করে আসছে কোয়ান্টারা। কোয়ান্টাদের পা পড়েছে বহির্বিশ্বেও। ২০১৮ সাল থেকে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিচ্ছে কসমো স্কুলের জিমন্যাস্টিকস দল। এরই মধ্যে চীন, থাইল্যান্ড, আবুধাবি, কোরিয়া, ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদকসহ ২৫টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করে কসমো স্কুলের শিক্ষার্থীরা।



জিমন্যাস্টিকস অনুশীলনের সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে ২০১৭ সালে আন্তর্জাতিক মানের এই জিমনেসিয়াম ভবনের কাজ শুরু হয়। নিজস্ব অর্থায়নে ৪০ ফুট উঁচু ও ১২ হাজার ৮০০ বর্গফুটের এ ভবনটিকে এমনভাবেই তৈরি করা হয়েছে যাতে ফ্লোর, পোমেল হর্স, রিংস, ভল্ট, প্যারালাল ও হরাইজন্টাল বার অলিম্পিকের এই ছয়টি ইভেন্টে প্রতিযোগিতা করার মতো আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিতে পারে শিক্ষার্থীরা। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জিমন্যাস্টিক্স ফেডারশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান, কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক আমেনা বেগম, কোয়ান্টাম  কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমেদ এবং কসমো স্কুলের প্রায় ২ হাজার শিক্ষার্থী।

দেশে-বিদেশে ক্রীড়াক্ষেত্রে বিভিন্ন অবদান রাখার জন্যে কোয়ান্টাম কসমো স্কুলের শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা।

আগামীতে দেশের হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলাধুলায় অংশ নিয়ে দেশের সুনাম অক্ষুন্ন রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান অতিথিবৃন্দ।



রাইজিংবিডি/ঢাকা/৩১ মার্চ ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়