ঢাকা, মঙ্গলবার, ৭ ফাল্গুন ১৪২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

জাপান ও পোল্যান্ডের বড় জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ৯:৪৯:৪৪ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ১:৫৩:৪৬ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের শেষ গ্রুপ তথা ‘এইচ’ গ্রুপে রয়েছে জাপান ও পোল্যান্ড। মঙ্গলবার রাতে তারা মাঠে নামে। তবে মুখোমুখি লড়াইয়ে নয়, নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে। যেখানে জাপানের প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে। আর পোল্যান্ডের প্রতিপক্ষ ছিল লিথুনিয়া। দুটি দলই বড় জয় পেয়েছে। জাপান ৪-২ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। আর পোল্যান্ড ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিথুনিয়াকে।

মঙ্গলবার জাপানের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। তবে প্যারাগুয়ে ম্যাচের ৩২ মিনিটে প্রথম লিড নিয়েছিল। এ সময় গোলটি করেছিলেন অস্কার রোমেরো। ম্যাচের ৫১ ও ৬৩ মিনিটে জোড়া গোল করে দলকে এগিয়ে নেন জাপানের তাকাসি ইনু। ম্যাচের ৭৭ মিনিটে প্যারাগুয়ের ফেদেরিকো শান্তাদের আত্মঘাতি গোল করে জাপানকে আরো এগিয়ে দেন (৩-১)। ৯০ মিনিটে প্যারাগুয়ের রিচার্ড অর্টিজ গোল করে ব্যবধান কমান (৩-২)। তবে ম্যাচের যোগ করা সময়ে (৯০+১) জাপানের তারকা ফুটবলার শিনঝি কাগাওয়া গোল করে ৪-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এদিকে পোল্যান্ডের বড় জয়ে জোড়া গোল করেছেন দলটির তারকা ফুটবলার রবার্ত লেভানডোস্কি। ম্যাচের ১৯ ও ৩২ মিনিটে গোল দুটি করেন তিনি। ৭১ মিনিটে দাওয়িত কোনাক্কি গোল করে ব্যবধান ৩-০ করেন। ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি পায় পোল্যান্ড। এ সময় পেনাল্টি থেকে গোল করে ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করে জ্যাকুব।

বিশ্বকাপে ১৯ জুন জাপান তাদের প্রথম ম্যাচে মাঠে নামবে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। একই দিন পোল্যান্ড খেলবে সেনেগালের বিপক্ষে। ২৪ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের প্রতিপক্ষ সেনেগাল। আর পোল্যান্ডের প্রতিপক্ষ কলম্বিয়া। ২৮ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে জাপান-বেলজিয়াম।




রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC