ঢাকা, সোমবার, ৫ ভাদ্র ১৪২৫, ২০ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

নেপালে ই-জিপি বাস্তবায়ন করবে দোহাটেক

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-২৩ ১১:২৭:০৫ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৩ ১১:২৭:০৫ এএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে নেপাল সরকারের ন্যাশনাল ইলেকট্রনিক গর্ভনমেন্ট প্রকিউরমিন্ট (ই-জিপি) সিস্টেমের অপারেশন ও মেইনট্যানেন্স সাপোর্ট এর কাজ পেয়েছে যৌথভাবে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান দোহাটেক নিউ মিডিয়া এবং নেপালের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ডিজি মার্কেট ইন্টারন্যাশনাল।

সম্প্রতি কাঠমুন্ডুতে নেপালের প্রধানমন্ত্রী কার্যালয়ের আওতাধীন পাবলিক প্রকিউরমেন্ট মনিটরিং অফিস (পিপিএমও) এর সঙ্গে ই-জিপি বাস্তবায়ন বিষয়ক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা, নেপালের প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মধু প্রাসাদ রেগমি, পাবলিক প্রকিউরমেন্ট মনিটরিং অফিসের পরিচালক মানিস ভাটারিয়া এবং ডিজি মার্কেট ইন্টারন্যাশনালের চেয়ারম্যান আদিত্য জা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের সহযেগিতায় নেপালে ই-জিপি বাস্তবায়ন করা হচ্ছে।

দোহাটেক নিউ মিডিয়া ইতোমধ্যে রয়েল ভুটান সরকারের ই-জিপি সিস্টেমের ভেন্ডর হিসেবে কাজ করছে। বাংলাদেশ সরকারের পাবলিক প্রকিউরমেন্ট এমআইএস এবং ই-জিপি সিস্টেমের বাস্তবায়নে প্রায় এক যুগ ধরে কাজ করছে।




রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৮/ফিরোজ 

Walton Laptop
 
     
Walton