ঢাকা, মঙ্গলবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঘরে বসে ভার্চুয়ালি দেখা যাবে পছন্দের প্রপার্টি

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-১৫ ৪:০৮:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৫ ৪:১৪:৩৪ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশে প্রথমবারের মতো ঘরে বসে সুবিধাজনক উপায়ে পছন্দের প্রপার্টি দেখার সুবিধা চালু করেছে দেশের সবচেয়ে বড় আবাসন বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি ডটকম (www.bproperty.com)।

বিপ্রপার্টি ডটকম দেশের সবচেয়ে বড় রিয়েল এস্টেট মার্কেটপ্লেস, যেখানে বিক্রি বা ভাড়ার জন্য বর্তমানে ২০,০০০ প্রপার্টির তথ্য দেওয়া আছে। ক্রেতা এবং বিক্রেতাকে তাদের জমি বা প্রপার্টি ক্রয় বা বিক্রয়ে উন্নত সেবা দিতে বিপ্রপার্টি ডটকম রিয়েল এস্টেটের বিভিন্ন অপশন ভার্চুয়ালি দেখানোর এই নতুন সেবা চালু করেছে।

‘৩৬০-ডিগ্রি ভার্চুয়াল ট্যুর’- সুবিধার মাধ্যমে দূর থেকে কিংবা যেকোনো জায়গা থেকেই পছন্দের প্রপার্টিতে ভার্চুয়ালি ঘুরে দেখা যাবে। প্রপার্টির সব ডিরেকশনে ক্যামেরা ঘুরিয়ে ঘুরিয়ে (জুম ইন, জুম আউট) দেখার সুবিধা রয়েছে। প্রপার্টির বাকি রুম বা এলাকা দেখতে চাইলে স্ক্রিনের বাম পাশের মেন্যু থেকে সিলেক্ট করে দেখা যাবে। স্ক্রিনের ওপরের অংশে প্রয়োজন ও পছন্দ অনুযায়ী (পারসোনালাইজড) প্রপার্টি সিলেক্ট করার সুবিধা থাকবে। এছাড়া সেখানে ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) সুবিধা চালুর অপশনও থাকবে।

নতুন এই সেবা প্রসঙ্গে বিপ্রপার্টি কর্তৃপক্ষ জানিয়েছে, যারা নতুন প্রপার্টি কিনতে চলেছেন তাদের জন্য এই সেবা সুবিধাজনক হবে। এই সেবা সময়, শক্তি ও অর্থ বাঁচাবে এবং প্রতিটি প্রপার্টিতে স্বশরীরে ভিজিট করার প্রয়োজন হবে না। এই সেবার মাধ্যমে প্রপার্টি বিক্রেতারাও লাভবান হবে, কারণ তারা একটি দক্ষ ও প্রভাবশালী মাধ্যমে (বিপ্রপার্টি ডটকম) তাদের সুন্দর সুন্দর প্রপার্টিগুলো উপযুক্ত ক্রেতাদের কাছে আরো সুন্দর করে উপস্থাপন করতে পারবে, যা প্রপার্টি বিক্রি বা ভাড়া দেওয়ার প্রক্রিয়াকে তরান্বিত করবে।

৩৬০-ডিগ্রি ভার্চুয়াল ট্যুরের সবচেয়ে বড় সুবিধাটি হলো- এর স্বচ্ছতা, যা ক্রেতা বা বিক্রেতা উভয় পক্ষের মধ্যেই একটি বিশ্বস্ততার সম্পর্ক বজায় রাখতে সহায়তা করবে। এই সুবিধার আওতায় বর্তমানে শুধুমাত্র ঢাকায় ১০০০টিরও বেশি প্রপার্টি দেখা যাবে। তবে প্রতিদিন আরো অনেক নতুন প্রপার্টি যুক্ত হচ্ছে এই তালিকায়। বিপ্রপার্টি ডটকম’র ওয়েবসাইটে (www.bproperty.com) প্রপার্টির লিস্টে থাকা যেসব প্রপার্টির ছবির উপরে ‘ভার্চুয়াল ট্যুর’ ট্যাব আছে সেখানে ক্লিক করলেই ভিআর অভিজ্ঞতাটি পাওয়া যাবে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ নভেম্বর ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC