ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাঁচ উইকেটে সাকিবের জোড়া রেকর্ড

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাঁচ উইকেটে সাকিবের জোড়া রেকর্ড

সাউদাম্পটন থেকে ক্রীড়া প্রতিবেদক : নজিবুল্লাহ জারদান তেড়েফুঁড়ে এগিয়ে আসলেন সাকিবের বলে। বল মিস করলেন। সুযোগটি হাতছাড়া করলেন না মুশফিকুর রহিম।  দিনের দ্বিতীয় স্টাম্পিংয়ে সাকিবকে মুশফিক দিলেন পঞ্চম উইকেটের স্বাদ।

মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে একই ম্যাচে ৫০-এর বেশি রান ও পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন সাকিব। আর প্রথম বাংলাদেশি বোলার হিসেবে সাকিব বিশ্বকাপে পেলেন পাঁচ উইকেট।

এর আগে যুবরাজ সিং ২০১১ সালের আসরে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে ৫০ রান ও বোলিংয়ে ৩১ রানে ৫ উইকেট পেয়েছিলেন। এ ছাড়া বাংলাদেশিদের মধ্যে এর আগে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন শফিউল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও সাকিব। সেরা বোলিংয়ে আজ সবাইকে ছাড়িয়ে সাকিব নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।

আফগান কফিনে প্রথম পেরেকটি ঠুকে দেন সাকিব। দল যখন উইকেটের প্রত্যাশায়, তখন প্রথম ওভারেই এসে পেয়ে যান রহমত শাহর উইকেট। পরবর্তীতে বোলিংয়ে এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। এক ওভারে আউট করেন গুলবাদিন নাইব ও মোহাম্মদ নবীকে। এক ওভার পর আসগর আফগান তুলে মারতে গিয়ে সাকিবের চতুর্থ শিকারে পরিণত হন।

নিজের শেষ স্পেলে এসে সাকিব নাম তোলেন রেকর্ড বুকে। জারদানকে আউট করে সাকিব পেয়ে যান প্রথম পাঁচের স্বাদ। যা ওয়ানডে ক্রিকেটে তার দ্বিতীয় পাঁচ উইকেট।  প্রথমটি ছিল জিম্বাবুয়ের বিপক্ষে।

 

 

রাইজিংবিডি/সাউদাম্পটন/২৪ মে ২০১৯/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়