ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইঞ্জিন অয়েল খেয়ে ১৫ বছর!

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৪ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইঞ্জিন অয়েল খেয়ে ১৫ বছর!

কুমার

অন্য দুনিয়া ডেস্ক : বেঁচে থাকার জন্য আমাদের খাবার প্রয়োজন। প্রচলিত মতে, খাবার না খেয়ে একজন মানুষ মোটামুটি তিন সপ্তাহ বেঁচে থাকতে পারেন। এরপর বেঁচে থাকা খুবই কঠিন।
 
বিশ্বের বিভিন্ন দেশে মানুষের খাদ্যাভাসের পার্থক্য থাকলেও জীবন ধারণের জন্য প্রয়োজন মানসম্মত এবং স্বাস্থ্যকর খাবার। কিন্তু ভারতের ব্যাঙ্গালুরুর এক যুবকের দাবি, অন্য কোনো পানীয় নয় দীর্ঘ ১৫ বছর ধরে পোড়া ইঞ্জিন ওয়েল এবং ছাই খেয়ে জীবন ধারণ করছেন তিনি।
 
কর্ণাটকের এই ব্যক্তির নাম কুমার। তবে স্থানীয় বাসিন্দাদের কাছে তিনি ‘অয়েল কুমার’ নামেই বিশেষভাবে পরিচিত। ভারতীয় একটি সংবাদমাধ্যমে জানানো হয়েছে, ছোটবেলায় কুমারকে তার বাবা-মা ব্যাঙ্গালুরু স্টেশনে ফেলে যান। এখন তিনি একটি মন্দিরে বাস করছেন। 

কীভাবে এই অভ্যাস তৈরি হলো? এমন প্রশ্নের উত্তরে কুমার জানান, ব্যাঙ্গালুরুতে কুলির কাজ করতেন। কিন্তু তিনি যার অধীনে কাজ করতেন তিনি তাকে কোনো টাকা-পয়সা দিতেন না। এক সময় ক্ষুধার জ্বালায় বাধ্য হয়েই পোড়া ইঞ্জিন ওয়েল খাওয়া শুরু করেন তিনি। এরপর থেকে ১৫ বছর ধরে এই অভ্যাস হয়ে গেছে।

এখন দিনে পাঁচ লিটার পোড়া ইঞ্জিন ওয়েল খেতে পারেন কুমার। শুরুর দিকে এ জন্য তার ভীষণ কষ্ট হতো। এমনকি শরীরে জ্বালাপোড়াও হতো বলে জানান তিনি। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সব সয়ে গেছে তার।

সৃষ্টিকর্তার ইচ্ছাতেই তিনি এতোদিন বেঁচে আছেন বলে মনে করছেন কুমার। তা না হলে এটি সম্ভব হতো না বলে তার বিশ্বাস।

 



রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৬/মারুফ/শান্ত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়