ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পর্যটক বাড়াতে ডিসিদের সহায়তা চাইলেন মেনন

শফিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্যটক বাড়াতে ডিসিদের সহায়তা চাইলেন মেনন

রাশেদ খান মেনন

সচিবালয় প্রতিবেদক :  আগামী ৩ বছরে অন্তত ১০ লাখ পর্যটক বাংলাদেশে আনতে জেলা প্রশাসকদের (ডিসি) সহায়তা চেয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

 

তিন দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন-২০১৫ এর  শেষ দিন বৃহস্পতিবার দ্বিতীয়  অধিবেশনে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন, পাট এবং বস্ত্র মন্ত্রণালয় সংক্রান্ত অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের কাছে সহায়তা চান তিনি।

 

রাশেদ খান মেনন বলেন, ‘আগামী ২০১৬ সালকে পর্যটন বর্ষ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশেকে সিঙ্গেল ডেস্টিনেশন পর্যটন কেন্দ্র করতে ডিসি সাহেবদের ভূমিকা গুরুত্বপূর্ণ। 

 

তিনি জানান, তারা (জেলা প্রশাসকরা) বিভিন্ন হোটেল মোটেল নির্মাণ করার কথা বলেছেন, আমরা সেগুলোর নোট নিয়েছি। এ ছাড়া তারা কোনো কোনো স্থানে ফ্লাইট বৃদ্ধি করতে বলেছেন। লাগেজ হ্যান্ডেলিং সহজ করার জন্য বলেছেন।

 

গত মঙ্গলবার সকাল ১০টায় ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৫’ শুরু হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টা ৫৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে এ সম্মেলন উদ্বোধন করেন। তিন দিনব্যাপী এ সম্মেলন বৃহস্পতিবার শেষ হচ্ছে।

 

সরকারের নীতি-নির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে সামনাসামনি মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়ার জন্য প্রতিবছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৫/শফিক/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়