ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাড়ছে ফেরার চাপ

জিসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৪, ২১ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড়ছে ফেরার চাপ

নিজস্ব প্রতিবেদক : আজও ঢাকায় ফেরা মানুষের ঢল নামেনি। তবে গতকালের চেয়ে অনেক বেশি যাত্রী ঢাকায় ফিরছে।

 

ফিরতি যাত্রীরা বলছেন, আগামী সপ্তাহ থেকে লঞ্চে যাত্রীদের চাপ বাড়বে। আর কর্তৃপক্ষ বলছেন, যাত্রীদের চাপ শুরু হয়ে গেছে।

 

মঙ্গলবার সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত বিভিন্ন রুটের লঞ্চগুলো সদরঘাটে আসলে যাত্রী ও কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এসব জানা যায়।

 

সরেজমিনে দেখা যায়, চাঁদপুর, বরিশাল, ভান্ডারিয়া, পটুয়াখালি, বরগুনা, মেহেন্দীগঞ্জ, পিরোজপুরসহ বিভিন্ন রুট থেকে গতরাতে ছেড়ে আসা লঞ্চগুলো মঙ্গলবার সকালে সদরঘাটে এসে পৌঁছেছে। গতকালের তুলনায় আজ যাত্রী সংখ্যা কয়েকগুন বেশি ছিল। বরিশাল ও চাঁদপুর রুটের লঞ্চগুলোতে যাত্রী চাপ চোখে পড়ার মতো।

 

বিআইডব্লিউটিআইএ এর হিসাব মতে, আজ সকালে বিভিন্ন রুট থেকে ছেড়ে আসা ৭০টি লঞ্চ সদরঘাটে এসেছে। এর মধ্যে বরিশাল রুট থেকে এসেছে প্রায় ১০টি লঞ্চ। ওই লঞ্চগুলোতে যাত্রী সংখ্যা অনেক বেশি ছিল। তবে তা উপচে পড়া ভিড় নয়।

 

বরিশাল থেকে এসেছেন আজিজুর কিরণ। তিনি একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। তিনি বলেন, আরো কয়েকদিন ঈদের ছুটি আছে। আগে-ভাগে চলে এলাম। যাতে কোনো ধরনের সমস্যা না হয়।

 

বরিশালের মেহেন্দীগঞ্জ থেকে এসেছেন তাসমিয়া জলি। তিনি জানান, আগামীকাল থেকে তার অফিস। এজন্য একদিন আগেই ঢাকায় এসেছেন। তবে বৃষ্টিতে ঈদের ছুটি তেমন একটা জমেনি বলে জানান।

 

কর্ণফুলী লঞ্চের সহকারী মাস্টার আব্দুল বাতেন জানান, ঈদের আগে সবাই একসঙ্গে ছুটিতে গেছেন। ফলে ঈদের আগে চাপ লক্ষ্য করা গেছে। কিন্তু আসার পথে সবাই এক সঙ্গে আসছেন না। ভিন্ন ভিন্ন দিনে তারা ঢাকায় ফিরছেন। ফলে চাপটা কম। এরপরেও যাত্রীচাপ আগামী শুক্র ও শনিবার বেশি থাকবে বলে জানান তিনি।

 

এদিকে, বিআইডব্লিউটিআইএ এর ট্রাফিক পরিদর্শক হুমায়ুন কবির জানান, সকাল থেকে যে লঞ্চগুলো সদরঘাটে এসেছে তারমধ্যে প্রায় লঞ্চগুলো যাত্রী ভর্তি ছিল। এ ছাড়া লোকজন আজও বাড়িতে যাচ্ছেন। আসা-যাওয়ার মধ্য দিয়েই লঞ্চঘাট মুখরিত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।
অন্যদিকে যাত্রীদের কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল। টিকেটের দাম বেশি নিচ্ছে কি না। জবাবে অনেক যাত্রী বলেন, ঈদের সময় টিকিটের দাম তো বেশিই নেওয়া হয়।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৫/জিসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়