ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে আ’লীগই বেশি তৎপর

বেলাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ২৪ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে আ’লীগই বেশি তৎপর

বেলাল রিজভী, মাদারীপুর : মাদারীপুরে এখন ছড়িয়ে পড়েছে নির্বাচনী উত্তাপ। জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে তৎপর হয়ে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা। বিশেষ করে দেশের প্রধান দু’টি রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীরা এখন নিজ নিজ ফোরামে লবিং-গ্রুপিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

 

খোঁজ নিয়ে দেখা যায়, এ ক্ষেত্রে সরকার সমর্থিত দল আওয়ামী লীগই এগিয়ে। লবিংয়ে ব্যস্ত হয়ে উঠেছেন মাদারীপুর জেলা আওয়ামীলীগের একাধিক নেতা। অন্যদিকে সিদ্ধান্তহীনতার কারণে বিএনপির তৎপরতা কিছুটা স্থবির। তবে কর্মী ও ইমেজ ধরে রাখতে তাদের প্রয়াস অব্যাহত রেখেছেন। এই দুই দলের বাইরে অন্য কোন দলের প্রার্থী মাঠে নেই।
আওয়ামীলীগের একাধিক নেতাই মাদারীপুরের প্রভাবশালী নেতা-মন্ত্রী-এমপিদের মন জয়ের চেষ্টা করছেন। এরা মাঠেও প্রচারনা চালিয়ে যাচ্ছেন ।

 

জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন মাদারীপুর জেলা পরিষদের বর্তমান প্রশাসক মো. মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্লা, সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবিএম বজলুর রহমান মন্টু খান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, সিরাজ ফরাজী, মাদারীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আকবর হোসেন হাওলাদার প্রমুখ।

 

এদিকে জেলা পরিষদের আওতাধীন এলাকাকে ১৫টি সাধারণ এবং ৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে বিভক্ত করে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। ৫৯টি ইউনিয়ন এবং ৪টি পৌরসভা নিয়ে মাদারীপুর জেলা পরিষদ। উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, পৌরসভা সমূহের মেয়র ও কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের ভোটেই নির্বাচিত হবেন জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা।

 

নির্বাচনের বিষয়ে জেলা পরিষদের বর্তমান প্রশাসক মো. মিয়াজউদ্দিন খান বলেন, ‘জেলা পরিষদের প্রশাসক হিসেবে আমি দায়িত্ব পালন করছি। সামর্থ্য অনুযায়ী জেলার উন্নয়নে কাজ করেছি। দল যোগ্য মনে করলে আবার মনোনয়ন পাব। নেত্রী নিশ্চয়ই আমাকে মূল্যায়ন করবেন।’

 

মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্লা বলেন, ‘আমি জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি। যদি দল আমাকে মনোনয়ন প্রদান করে আমি নির্বাচন করবো।’

 

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর কবির বলেন, ‘আমি মাদারীপুরের সবচেয়ে প্রবীণ আওয়ামীলীগ নেতা। আশা করি, নেত্রী আমাকে আমার কাজের মূল্যায়ন করবেন।’

 

অবশ্য মাদারীপুর জেলা আওয়ামীলীগে একাধিক গ্রুপ এবং উপ-গ্রুপ সক্রিয়। জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে তা আরো প্রকট হয়ে উঠেছে। জাতীয় পার্টিসহ অন্য রাজনৈতিক দলগুলোর কোন প্রার্থীর নাম আলোচনায় শোনা যাচ্ছে না। তাদের কোন ধরণের প্রচারনাও নেই।

 

মাদারীপুর জেলা বিএনপির সভাপতি আবুবকর সিদ্দিক আবু মুন্সি বলেন, ‘জেলা পরিষদের নির্বাচন নিয়ে কেন্দ্র থেকে আমাদের কোনো সিদ্ধান্ত দেয়া দেওয়া হয়নি। আমরা কেন্দ্রের নির্দেশনার দিকে তাকিয়ে।’

 

 

 


রাইজিংবিডি/মাদারীপুর/২৪ নভেম্বর ২০১৬/বেলাল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়