ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বেড়েছে সূচক, কমেছে লেনদেন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ২৬ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেড়েছে সূচক, কমেছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারাবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে কমেছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

 

দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক (ডিএসইএক্স) ১২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮০৫ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৪৩১ কোটি ৭৫ লাখ টাকার। যা গতকালের তুলনায় ২৪ কোটি ৭৯ লাখ টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৫৬ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার।

 

ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, ইসলামী ব্যাংক, শাহজিবাজার পাওয়ার কোম্পানি, আল-হাজ্ব টেক্সটাইল, ইফাদ অটোস, এপেক্স ট্যানারি, ফার কেমিক্যাল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, লাফার্জ সুরমা সিমেন্ট, ন্যাশনাল ফিড মিল ও অ্যাপেক্স ফুডস।

 

দিনশেষে অপর শেয়ারাবাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২০ পয়েন্টে। লেনদেন হয় ২৭ কোটি টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয় ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৭৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৫/নিয়াজ/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়