ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

নাসিরনগরে হামলা : দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ১১ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাসিরনগরে হামলা : দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়াসহ সারা দেশে মন্দির ও সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার দাবি করেছে কয়েকটি সংগঠন।

 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি করে সংগঠনগুলো।

 

মানববন্ধনে বক্তারা বলেন- দেশের বিভিন্ন স্থানে কোনো না কোনো দিন মন্দির ও প্রতিমা ভাঙচুর, বাড়িঘরে হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও ধর্ষণ চলছে। কিন্তু প্রশাসন ও জাতীয় সংসদ নীরব ভূমিকা পালন করছে। বছরের পর বছর সংখ্যালঘুদের ওপর নির্যাতন নিপীড়ন অব্যাহত রয়েছে। গত কয়েক বছর ধরে সরকারি দলের লোকেরা হিন্দুদের জমি দখল, মঠ-মন্দিরে হামলা, লুটপাটে ব্যাপকভাবে অংশ নিচ্ছে। অথচ বরাবরই অন্য দল বা গোষ্ঠীর ওপর দায় চাপিয়ে নিজেদের কর্মীদের রক্ষা করছে। ফলে একের পর এক অপরাধ ঘটেই চলেছে।

 

আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব অপরাধীদের গ্রেপ্তার, দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার, ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও মঠ-মন্দির সরকারি খরচে পুনঃনির্মাণ ও ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত ক্ষতিপূরণ না দিলে সারা দেশে অবরোধসহ কঠিন কর্মসূচি নিতে বাধ্য হবেন বলে হুশিয়ারি দেন বক্তারা।

 

সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে কদম ফোয়ারা হয়ে পল্টন মোড় ঘুরে প্রেসক্লাবের সামনে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করেন তারা। রাস্তার মাঝে আগুন জ্বালিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা।

 

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় ওই এলাকার মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগের দাবি করেন তারা।

 

বিক্ষোভকারীরা প্রেসক্লাবের সামনের এক পাশের সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে অন্য পাশ দিয়ে দ্বিমুখী যান চলাচলের ব্যবস্থা করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ নভেম্বর ২০১৬/মামুন খান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়