ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১১ হাজার ভোল্টের ইলেক্ট্রিক শক খায় এই কিশোর

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ১৭ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১১ হাজার ভোল্টের ইলেক্ট্রিক শক খায় এই কিশোর

আন্তর্জাতিক ডেস্ক : হলিউডি সিনেমার বদৌলতে আয়রন ম্যান, স্পাইডার ম্যান, ব্যাটম্যানের নাম জানা প্রায় সবার। কিন্তু ইলেক্ট্রিক ম্যানের নাম কি শুনেছেন? তবে এটি সিনেমোয় নয়, নিরেট বাস্তবে! যদিও তাকে ‘ম্যান’ না বলে ‘বয়’ বলা ভাল। ১৬ বছর বয়সি দীপক জঙ্গরা অনায়াসে ১১ হাজার ভোল্ট ইলেক্ট্রিক শক খেতে পারে!

 

ভারতের হরিয়ানার ছেলে দীপক এক হাতে বিদ্যুৎবাহী ইলেক্ট্রিক তার নিয়ে এক বালতি জলে ডুবিয়ে রাখছে, কখনও বা  মায়ের খারাপ হয়ে যাওয়া ইলেক্ট্রিক হিটার সারাচ্ছে সুইচ অন করেই!

 

চার বছর আগে একদিন মায়ের খারাপ হয়ে যাওয়া হিটার সারাতে গিয়ে দীপকের ‘বিদ্যুৎ’ খাওয়ার শুরু। বিদ্যুতের শক খেয়ে বহাল তবিয়তে থাকার নিজের চোখকেই  বিশ্বাস করতে পারেনি সে। এরপর নানা ভাবে বিদ্যুৎ নিয়ে পরীক্ষা করেছে দীপক। মাস কয়েক আগে ইলেক্ট্রিক পোস্টে উঠে ১১ হাজার ভোল্টবাহী তার ধরে ঝুলে পড়েছিল সে। সবাইকে চমকে সেদিনও দিব্যি সুস্থ ছিল এই কিশোর।

 

দীপক জানিয়েছে, বিদ্যুৎ নিয়ে ঝুঁকিপূর্ণ কাজ করতে বেশ মজাই পায় সে। তাঁর কথায়, ‘ঈশ্বর প্রদত্ত আশীর্বাদ পেয়েছি। এই রকম ক্ষমতা পাওয়ায় আমি গর্ব অনুভব করি।’

 

নিজের অভিজ্ঞতা বর্ননা করতে দিয়ে  দীপক বলেছে, ‘প্রথমে ভয় পেতাম এই রকম কাজ করতে। কিন্তু এখন কোনো অসুবিধা হয় না। কারেন্ট সমেত তার জিভে দিয়েছি কোনও দিন শক খাইনি।

 

এই ‘অদ্ভুত’ ছেলেকে নিয়ে চিকিৎসকের কাছেও যাওয়া হয়েছে। কিন্তু চিকিৎকরা রক্ত ও নানা পরীক্ষা শেষে দীপকের শরীরে অসুস্থতার লক্ষণ খুঁজে পাননি।

 

তবে এ প্রতিবেদন পড়ে দীপককে অনুসরণ না করাই ভালো। ইলেক্ট্রিক শক মৃত্যু ডেকে আনতে পারে। 

 

রাইজংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়