ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৬ এপ্রিল কাউন্সিল, এরশাদের দুই সিদ্ধান্ত অনুমোদন

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ৩১ জানুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৬ এপ্রিল কাউন্সিল, এরশাদের দুই সিদ্ধান্ত অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : বিরোধীনেতা রওশন এরশাদ ও তার অনুসারীদের বিরোধিতার মুখে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান ও এ বি এম রুহুল আমীন হাওলাদারকে মহাসচিব করা এরশাদের সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়েছে। একইসঙ্গে আগামী ১৬ এপ্রিল জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়েছে।

 

রাজধানীর বনানীস্থ এরশাদের কার্যালয়ে রোববার অনুষ্ঠিত দলের প্রেসিডিয়াম সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পার্টির চেয়ারম্যান হুসে্ইন মুহম্মদ এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠক বিরোধীনেতা ও তার অনুসারীরা বয়কট করলেও দলের প্রায় ২৩ জন প্রেসিডিয়াম সদস্য উপস্থিত ছিলেন।

 

প্রেসিডিয়াম সভা শেষে দলের কো-চেয়ারম্যান জি এম কাদের ও দলের মহাসচিব যৌথভাবে প্রেস ব্রিফিং করেন।

 

দলের মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার বলেন, প্রেসিডিয়াম সভায় পার্টির চেয়ারম্যানের নেওয়া কো-চেয়ারম্যান ও মহাসচিবের সিদ্ধান্ত সর্বসম্মতভাবে অনুমোদন দেওয়া হয়েছে।

 

তিনি বলেন, প্রেসিডিয়াম সভায় সবার সম্মতিতে আগামী ১৬ এপ্রিল দলের জাতীয় কাউন্সিল করার তারিখ নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে তৃণমূলে পার্টির চেয়ারম্যানের নেতৃত্বে জাতীয় পার্টিকে সংগঠিত করার উপর গুরুত্বারূপ করা হয় বৈঠকে।

 

দলের কো-চেয়ারম্যান জি এম কাদের বলেন, ‘আমাদের মধ্যে কোনো বিভেদ নেই। অনেকে দেশের বাইরে রয়েছেন, কেউ কেউ আসতে পারেননি। গ্রুপিংয়ের কারণে বৈঠকে আসতে পারেননি এ কথা ঠিক নয়।’

 

তিনি বলেন, সরকার থেকে বেরিয়ে আসার ব্যাপারে প্রেসিডিয়াম সদস্যরা সবাই একমত হয়েছেন। তবে এ ব্যাপারে পার্টির চেয়ারম্যান ও বিরোধীনেতা সিদ্ধান্ত নেবেন।

 

বনানী কার্যালয়ে বেলা পৌনে ১২টার দিকে এরশাদের সভাপতিত্বে জাতীয় পার্টির প্রেসিডিয়াম বৈঠক শুরু হয়। বৈঠক চলে প্রায় দুই ঘণ্টা। বৈঠকে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার এমপি, গোলাম হাবিব দুলাল, এস এম ফয়সল চিশতী, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এম এ সাত্তার, মাসুদ পারভেজ সোহেল রানা, গোলাম হাবিব দুলাল, সাহিদুর রহমান টেপা, মাসুদা রশীদ চৌধুরী, আবুল কাসেম, সাইফুদ্দিন আহমেদ মিলন, সোলায়মান আলম শেঠ, মীর আব্দুস সবুর আসুদ, সুনীল শুভরায়, অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৬/নঈমুদ্দীন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ