ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

‘দাবি আদায় না হওয়া পর্যন্ত ম্যাটসের কর্মসূচি চলবে’

এমএ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ২৭ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দাবি আদায় না হওয়া পর্যন্ত ম্যাটসের কর্মসূচি চলবে’

নিজস্ব প্রতিবেদক : মেডিক্যাল ডিপ্লোমা কোর্স শেষ করে উচ্চ শিক্ষাসহ পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত মেডিক্যাল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীদের আন্দোলন চলবে বলে জানিয়েছেন কমিটির সদস্য মো. রাজিব বিল্লা হৃদয়।

 

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ১২তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালনকালে একথা বলেন তিনি।

 

রাজিব বিল্লা হৃদয় বলেন, গত ১২ মে থেকে ম্যাটসের শিক্ষার্থী, বেকার এবং পেশাজীবী ডিপ্লোমা চিকিৎসকদের পাঁচ দফা দাবি বাস্তবায়ন কমিটির আয়োজনে আমাদের ন্যায্য অধিকার আদায়ে সারা দেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছি। তারই ধারাবাহিকতায় গত ১৬ মে থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার গণঅবস্থান কর্মসূচি পালন করছি। আমাদের অবস্থান কর্মসূচির আজ ১২তম দিন চলছে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

 

তিনি আরো বলেন, ইতিমধ্যে আমরা যেসব কর্মসূচি ঘোষণা করেছিলাম, তা দেশব্যাপী পালন করা হচ্ছে।  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদফতরের বিভিন্ন হাসপাতালের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল আফিসাররা সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্ম বিরতি পালন করছে। একই সঙ্গে সারা দেশে সকল ম্যাটসের শিক্ষার্থীরা দাবি আদায়ের লক্ষ্যে ক্লাস ও জুনের সাপ্লিমেন্টারি পরীক্ষা বর্জন করেছে। এ অবস্থায় আজ ১২ তম দিনের মতো আমাদের শান্তিপূর্ণ গনঅবস্থান চলছে এবং শিক্ষার্থীদের অসুস্থতার সংখ্যা বেড়েই চলেছে।

 

প্রসঙ্গত,গত ১৬ মে থেকে ম্যাটস শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছে।

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৬/এমএ খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়